বিহারে তরুণীকে গণধর্ষণ, আইন নিরব

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৬, ১১:৩৫

সাহস ডেস্ক

ভারত সরকারের সকল আইন আর বিচার ব্যবস্থা যেন অসহায় হয়ে পরেছে নারী নিপীড়নকারীদের শক্তির কাছে।

আলোচনার ঝড় তোলা নির্ভয়া ঘটনার পর ধর্ষণ সংক্রান্ত আইন ব্যবস্থায় যে রদবদল আনা হয়েছে তাতে ভারতবাসীর ক্ষীণ আশা ছিল, এমন ঘৃণ্য অপরাধ একেবারে বন্ধ না হলেও সংখ্যায় তা কমবে। কিন্তু সব ভাবনাকে মিথ্যা প্রমাণ করে দিনের পর দিন নারীদের উপর পাশবিক অত্যাচার বেড়েই চলেছে। প্রতিদিন দেশের কোন না কোন প্রান্তে প্রতি পাঁচ মিনিটে ধর্ষিতা হচ্ছেন কোন না কোন নারী।

ঠিক এমনই একটি গণধর্ষণের ঘটনা সম্প্রতি ভারতের বিহারের মোতিহারি জেলায় ঘটেছে। ২১ বছরের এক তরুণীকে গণধর্ষণ করা হয়। পরে তার পরিববার যাবে এটা নিয়ে বাড়বাড়ি না করে সেজন্য ভয়ও দেখানো হয়।

নির্যাতিতা ওই নারী জবানবন্দিতে জানিয়েছেন, ধর্ষণের সময়ে তার যৌনাঙ্গে কাঠের কিছু অংশ এবং একটি পিস্তল ঢুকিয়ে দিয়েছিল ধর্ষকরা। ধর্ষকদের মধ্যে একজন নাকি এর আগেও তার উপর যৌন অত্যাচর করেছিল এবং সেই ঘটনার এমএমএস ক্লিপ বানিয়ে রেখেছিল।

ধর্ষণের পরে তাকে রাস্তার এক ধারে ফেলে রেখে পালিয়ে যায় ধর্ষকরা। পরে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু ধর্ষিতার পরিবারের অভিযোগ এখনও পর্যন্ত পুলিশ কোনও পদক্ষেপ গ্রহণ করেনি, ধর্ষকরা প্রকাশ্যে ঘোরাফেরা করলেও গ্রেপ্তার করা হয়নি কোনও অভিযুক্তকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত