নড়াইলে সুলতান মেলা শুরু

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৭, ১৪:২৯

সাহস ডেস্ক

বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯২তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে রবিবার (১৫ জানুয়ারি) বিকাল থেকে সপ্তাহব্যাপী ‘সুলতান মেলা’ শুরু হচ্ছে।  

তবে মেলা রবিবার শুরু হলেও সোমবার (১৬ জানুয়ারি) বিকালে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশন যৌথভাবে মেলার আয়োজন করেছে।

মেলাকে ঘিরে পুরো শহরে উৎসবের আমেজ বিরাজ করছে। মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে চিত্র প্রদর্শনী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিভিন্ন ধরনের গ্রামীণ ক্রীড়া উৎসবসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় গ্রামীণ কুঠির শিল্পসহ বিভিন্ন পণ্যের ১০০টি ষ্টল বসেছে। 

সুলতান ফাউন্ডেনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু জানান, মেলাকে জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যাবতীয় কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। 

এবারে নড়াইলের কৃতি সন্তান ডা. নীহার রঞ্জন গুপ্ত, চারণ কবি ও একুশে পদক প্রাপ্ত কবিয়াল বিজয় সরকার, জারি সম্রাট মোসলেম উদ্দিন, বীরশ্রেষ্ট নূর মোহম্মদ, সুরকার কমল দাস গুপ্ত ও চিত্রশিল্পী এসএম সুলতানের জীবন ও কর্ম নিয়ে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।  

এবার সুলতান পদক পাচ্ছেন খ্যাতিমান চিত্রশিল্পী হাশেম খান। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি মেলার সমাপনি দিন ২১ জানুয়ারি  বিকেলে শিল্পী হাশেম খানকে এ পদক পরিয়ে দেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত