গুণীজন স্মরণে ‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ’ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৭, ১২:০৫

সাহস ডেস্ক

বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের উদ্যোগে বাংলাদেশের প্রয়াত শিল্পীদের স্মরণ অনুষ্ঠানের  ধারাবাহিকতায় চারুশিল্পী ও আলোকচিত্র শিল্পীদের স্মরণে একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ২৯ অক্টোবর থেকে ১ নভেম্বর ২০১৭ ‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ’ শিরোনামে ৪দিন ব্যাপী স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

১ নভেম্বর (বুধবার) বিকাল ৫টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক শিল্পী মো. মনিরুজ্জামান।

আলোকচিত্রী গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোকচিত্রী নইবউদ্দিন আহমেদের বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন আলোকচিত্রী নাফিস আহমেদ নাদভী এবং আলোচনায় অংশগ্রহণ করেন আলোকচিত্রী এম এ তাহের ও আলোকচিত্রী নাফিস আহমেদ নাদভী।

আলোকচিত্রী ড. নওয়াজেশ আহমদের বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন শিল্পী নাসিম আহমেদ নাদভী এবং আলোচনায়  অংশগ্রহণ করেন স্থপতি রবিউল হুসাইন ও শিল্পী নাসিম আহমেদ নাদভী। আলোকচিত্রী রশিদ তালুকদারের বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন প্রবন্ধ উপস্থাপন করবেন আলোকচিত্রী পাভেল রহমান এবং আলোচনায় অংশগ্রহণ করেন মিজানুর রহমান তালুকদার ও আলোকচিত্রী কাজী রওনক হোসেন।

এর আগে গত ২৯ অক্টোবর (রবিবার) বিকাল ৫টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে চারদিনব্যাপী স্মরণ  অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

উদ্বোধনী দিনে শিল্পাচার্য জয়নুল আবেদিন ও পটুয়া কামরুল হাসান স্মরণ সভায় শিল্পী মুস্তাফা মনোয়ারের সভাপতিত্বে জয়নুল আবেদিন বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন শিল্পসমালোচক মইনুদ্দিন খালেদ এবং আলোচনায় অংশগ্রহণ করবেন অধ্যাপক বুলবন ওসমান ও শিল্পসংগ্রাহক ময়নুল আবেদিন এবং পটুয়া কামরুল হাসান বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক এবং আলোচনায় অংশগ্রহণ করেন শিল্পী নিসার হোসেন ও সুমনা হাসান। 


সাহস২৪.কম/জুয়েনা/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত