শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

প্রকাশ | ১৪ এপ্রিল ২০১৮, ১৩:৪৫

শাকিল মুরাদ

শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ উদযাপিত হয়েছে। বর্ষবরণ ১৪২৫ উপলক্ষে প্রথম প্রহরে সকাল সাড়ে ৬টায় জেলা কালেক্টরেট চত্বরে সঙ্গীতানুষ্ঠান ও সকাল সাড়ে ৮টায় মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে শেরপুর জেলা প্রশাসন।

কালেক্টরেট চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রায় জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ আতিউর রহমান আতিক, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটনসহ বিভিন্ন দপ্তরের প্রধান এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় গ্রামীণ ঐতিহ্যবাহী পালকি, গরুর গাড়ি, ঘোড়ার গাড়ি এবং বাংলার বাঘসহ বিভিন্ন মুখোশ পড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের শিশু-কিশোররা বাদ্য-বাজনাসহ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

জেলা শহর ও প্রতিটি উপজেলাতে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়াও নকলা, নালিতাবাড়ি, শ্রীবরদী ও ঝিনাইগাতীতে নানা আয়োজনে বর্ষবরণ পালন হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ