মহিলা সমিতির মঞ্চে থিয়েটার ৫২’র নাটক

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৬, ১১:০৮

সাহস ডেস্ক

বুধবার (১২ অক্টোবর) মহিলা সমিতি মঞ্চে মঞ্চায়ন হতে যাচ্ছে থিয়েটার ৫২-এর প্রথম প্রযোজনা ‘নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে'। সন্ধ্যা সাতটায় প্রদর্শিত হবে বদরুজ্জামান আলমগীরের রচনা ও জয়িতা মহলানবীশ এর নির্দেশনার এই নাটক। 

নাটকটিতে অভিনয় করছেন—নূরে খোদা মাসুক সিদ্দিক, রবিন বসাক, সংগীতা চৌধুরী, শিবানী কর্মকার শিলু, রতন হক, মো. নজরুল ইসলাম, সন্ধ্যা হক, অনার্য অনির্বাণ, মিজানুর রহমান, আদিব মজলিশ খান, নুসরাত তুবা, হুমায়রা শারীকা, মো. আসাদুজ্জামান সরকার রিপন, রাকিবুল ইসলাম, মো. রাসেল, মো. জাহিদ, ফয়সাল প্রধান, মারজিয়া জাবীন তন্বী, শৈবাল চৌধুরী, অরিত্র মহলানবীশ, অন্তিক মহলানবীশ ও আবদুল্লাহ আল-রুম্মান।

নাটকের সেট ও লাইট ডিজাইন করেছেন পলাশ হেনড্রি সেন। প্রপস ডিজাইন করেছেন পলাশ হেনড্রি সেন ও রবিন বসাক। সংগীত পরিচালনা করেছেন এ বি এস জেম। কণ্ঠ দিয়েছেন চেতনা রহমান ভাষা, গোপী দেবনাথ, সুরভী রায়, মো. নজরুল ইসলাম, রতন হক ও জয়িতা মহলানবীশ। গানে সুর দিয়েছেন রতন হক। পাহাড়ি সুর, কীর্তনের সুর ও বিয়ের গীত সংগৃহীত।

নাটকে অকালপ্রয়াত প্রাচ্যনাটের সদস্য রিঙ্কন সিকদারের 'যাইবার আগে যাও বলে যাও' গানটি ব্যবহার করা হয়েছে। সংগীত প্রক্ষেপন করেছেন আবদুল্লাহ আল-রুম্মান। কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন কামরুল হাসান ফেরদৌস, রবিন বসাক, নূরে খোদা মাসুক সিদ্দিক। পোশাক ডিজাইন করেছেন আফছান আনোয়ার। প্রচ্ছদ ডিজাইন করেছেন শাহীনুর রহমান। ভিডিও এবং ফটোগ্রাফি করছেন আসিফ কিবরিয়া। নাটকের সমন্বয়ক হিসেবে কাজ করেছেন মো. নজরুল ইসলাম।

নাটকটির সহযোগী হিসেবে রয়েছে সাহস২৪ ডট কম। 

বাংলার প্রচলিত মিথ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রসঙ্গে একটি যুদ্ধ শিশুকে কেন্দ্র করে নির্মিত হয়েছে নাটকের প্রেক্ষাপট । 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত