ছাতক সিমেন্ট ও কর্ণফুলী পেপার মিলে বিনিয়োগ করবে সৌদি কোম্পানি

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৬, ১৭:২৫

সাহস ডেস্ক

ছাতক সিমেন্ট কারখানা ও কর্ণফুলী পেপার মিলস কারখানায় বিনিয়োগ করবে সৌদি আরবের আল রাজী গ্রুপ। এ লক্ষ্যে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) এবং সৌদি আরবের আল রাজী গ্রুপের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমঝোতা স্বারকে সই করেন বিসিআইসির সচিব হাসনাত আহমেদ চৌধুরী এবং আল রাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচারক ইউসিফ আল রাজী। এসময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভুঁইয়া এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই চুক্তির আওতায় সিলেটের ছাতক সিমেন্ট কারখানা সংলগ্ন এলাকায় ৩৩০ মেগাওয়াট পাওয়ার প্লান্টসহ আধুনিক প্রযুক্তিতে বার্ষিক ১৫ লাখ মেট্রিক টন উৎপাদন ক্ষমতাসম্পন্ন নতুন সিমেন্ট কারখানা স্থাপন করবে আল রাজী গ্রুপ। কারখানায় উৎপাদিত অতিরিক্ত বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ করা হবে। অন্যদিকে চট্টগ্রামের কর্ণফুলী পেপার মিলস লিমিটেড সংলগ্ন এলাকায় ৩৬০ মেগাওয়াট পাওয়ার প্লান্টসহ বার্ষিক ৩ লাখ মেট্রিক টন উৎপাদন ক্ষমতাসম্পন্ন একটি আধুনিক কাগজ কারখানা স্থাপন করা হবে। ওই বিদ্যুৎ কেন্দ্রের অতিরিক্ত বিদ্যুৎও জাতীয় গ্রিডে যুক্ত হবে।

সমঝোতা স্বারক সই অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, এই সমঝোতার মাধ্যমে আমাদের ছাতক সিমেন্ট ও কর্ণফুলী পেপার মিলস আরও উন্নত ও আধুনিক হবে। এতে কারখানা দুটির উৎপাদন ক্ষমতা অনেক বাড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত