জাতীয় আয়কর দিবস আজ

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ১২:০২

সাহস ডেস্ক

নিয়মিত আয়কর পরিশোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি লক্ষ্যে  বুধবার (৩০ নভেম্বর)সারাদেশে জাতীয় আয়কর দিবস-২০১৬ পালিত হচ্ছে।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে।  সকালে এনবিআর-এর প্রধান কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হবে। র‌্যালিটি জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ সচিবালয় এবং বিজয় নগরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে যাত্রা স্থানে গিয়ে শেষ হবে। 

র‌্যালিতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং এনবিআর-এর চেয়ারম্যান নজিবুর রহমান যোগ দেবেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটির সাফল্য কামনা করে পৃথক বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি বাণীতে বলেন, এনবিআর সুশাসন ও ব্যবস্থাপনা নীতি গ্রহণের মাধ্যমে রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, এনবিআর-এর বিভিন্ন কর্মসূচি করদাতা ও কর কর্মকর্তাদের মধ্যে একটি ঘনিষ্ঠ সম্পর্ক সৃষ্টি করতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এটি দেশে করদাতা ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টি করছে।

প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, ‘এনবিআর রাজস্ব আরও বাড়ানোর মাধ্যমে বর্তমান সরকারের কর্মসূচি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’

সরকার আয়কর বান্ধব পরিবেশ এবং করদাতা ও কর কর্মকর্তাদের মধ্যে ঘনিষ্ট পরিবেশ সৃষ্টি করতে এই প্রথম বারের মতো ১ নভেম্বর থেকে দেশের ১৫০টি স্থানে সপ্তাহব্যাপী আয়কর মেলা এবং ২০ নভেম্বর থেকে প্রথমবারের মতো আয়কর সপ্তাহের আয়োজন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত