এমারেল্ড অয়েল টানা ৩ কার্যদিবস বিক্রেতা শূণ্য

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৬, ১৭:৪৮

সাহস ডেস্ক

টানা ৩ কার্যদিবস ধরে এমারেল্ড অয়েলের শেয়ার বিক্রেতা শূণ্য। ব্যবস্থাপনায় পরিবর্তন আসছে এমন খবরের উপর ভিত্তি করে কোম্পানির শেয়ারে এ চিত্র দেখা গেছে। এছাড়া দেশের বৃহৎ একটি গ্রুপ কোম্পানি এমারেল্ড অয়েলের এ দায়িত্বে আসবে বলেও গুঞ্জন রয়েছে বিনিয়োগকারীদের মাঝে।    

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এমারেল্ড অয়েলের শেয়ার দর ছিল ৩৯ টাকা। যা বুধবার (২১ ডিসেম্বর) ৪০ টাকা দরে বেচাকেনা শুরু হয়। লেনদেনের শুরুতে কোম্পানির শেয়ার দরে উত্থান পতন ছিল। কিন্তু শেষের দিকে এসে বিক্রেতা শূণ্য হয়ে যায়। এ সময় সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে কোম্পানিটির শেয়ার কেনার জন্য ক্রেতা থাকলেও কোন বিক্রেতা ছিল না। ফলে এদিন কোম্পানিটির শেয়ার ৯.৪৯ শতাংশ বেড়ে টপ টেন গেইনারের শীর্ষের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। 

এদিন ৩৮.৭০ টাকা থেকে ৪২.৯০ টাকায় লেনদেন হয় এমারেল্ড অয়েলের শেয়ার। আর ১৯ কোটি ৩৩ লাখ টাকায় ৪৭ লাখ ২৪ হাজার শেয়ার লেনদেন হয়েছে। যাতে কোম্পানিটি টাকার অঙ্কে শেয়ার লেনদেন চতুর্থ অবস্থানে উঠে এসছে। 

এর আগে ২০১৫-১৬ অর্থবছরে বোনাস শেয়ার ঘোষণার কারনে সোমবার (১৯ ডিসেম্বর) শেয়ার দর সমন্বয় ছিল এমারেল্ড অয়েলের। সাধারণত এদিন কোম্পানির শেয়ার দর কমলেও এমারেল্ড অয়েলের ক্ষেত্রে ব্যতিক্রম ঘটেছিল। এদিন কোম্পানির শেয়ার বিক্রেতা শূণ্য ছিল।  

এ বিষয়ে কোম্পানির পরিচালক সজন কুমার বসাক বলেন, নিকট ভবিষ্যতে ম্যানেজমেন্টে বড় পরিবর্তন আসবে এবং একটি শক্তিশালী ম্যানেজমেন্ট হবে। তখন আর ফিরে তাকাতে হবে না আমাদের।  

২০১৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি 'এ' ক্যাটাগরিতে রয়েছে। 

বুধবার (২১ ডিসেম্বর) লেনদেন শেষে এমারেল্ড অয়েলের শেয়ার দর দাঁড়িয়েছে ৪২.৭০ টাকায়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত