টুংগীপাড়ায় ইসলামী ব্যাংকের ৩১৮তম শাখা উদ্বোধন

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৬, ১৮:৫৮

সাহস ডেস্ক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৮তম শাখা মঙ্গলবার (২৭ ডিসেম্বর) গোপালগঞ্জের টুংগীপাড়ায় উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। 

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ পিপিএম, পরিচালক প্রফেসর ড. কাজী শহীদুল আলম, মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, বোরহান উদ্দিন আহমেদ, ড. মো. জিল্লুর রহমান, মো. জয়নাল আবেদীন, মো. মিজানুর রহমান ও প্রফেসর ড. মো. সিরাজুল করিম, বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্ক ভিটা) এর চেয়্যারমান শেখ নাদির হোসেন লিপু, ব্যাংকের শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. হাসান মুহাম্মদ মঈনউদ্দিন, টুংগীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা ও টুংগীপাড়া পৌর মেয়র মো. শেখ আহম্মেদ হোসেন মির্জা। 

স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন টুংগীপাড়া মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী মো. সালাহ উদ্দিন, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের সাবেক ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির খান ও টুংগীপাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আবু রেজা মো. ইয়াহিয়া। 

অনুষ্ঠানে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বরিশাল জোন প্রধান মো. আবদুস সালাম। ব্যাংকের নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, ওলামা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে টুংগীপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধাদের জন্য ব্যাংকের পক্ষ থেকে উপহার হিসেবে কম্বল প্রদান করা হয়।

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের প্রসার, উদ্যোক্তা উন্নয়ন, কর্মস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়ন, বেকারত্ব দূরীকরণ ও কল্যাণমুখী অর্থায়ন সেবার মাধ্যমে জাতীয় উন্নয়নে ব্যাপক অবদান রাখছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক সম্পদ বিকেন্দ্রীকরণ ও অন্তর্ভুক্তিমূলক বিনিয়োগ সেবার মাধ্যমে দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে। বাংলাদেশকে একটি স্বনির্ভর ও মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তিনি সকলকে একযোগে কাজ করার আহবান জানান।     
   
অন্যান্য বক্তারা বলেন, শোষণ, নির্যাতন, বৈষম্য, ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়া ছিল স্বাধীনতার অন্যতম লক্ষ্য। ইসলামী ব্যাংক অর্থায়ন সেবার মাধ্যমে এ লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে। তারা বলেন, ইসলামী ব্যাংক সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে। বিশেষ করে পল্লীর জনগণের উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখছে।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ আবদুল মান্নান বলেন, সামাজিক দায়বদ্ধতামূলক ধারণা থেকেই ইসলামী ব্যাংকের জন্ম। ইসলামী ব্যাংক আর্থিক খাতে কল্যাণ বৃদ্ধি ও অকল্যাণ দূরীভূত করতে কাজ করছে। 

তিনি বলেন, সার্বজনীন কল্যাণ নিশ্চিত করতে হলে উন্নয়নকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে। ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, কৃষিখাতের উন্নয়ন, নারীর ক্ষমতায়নে কাজ করতে কর্মকর্তাদের তিনি নির্দেশনা দেন। 

তিনি বলেন, জনগণের সম্পদ জনগণের কাছে ফিরিয়ে দেয়ার মাধ্যমে ইসলামী ব্যাংক সম্পদের বন্টনমূলক সুবিচার নিশ্চিত করতে চায়। টুংগীপাড়ার সার্বিক উন্নয়নে বিনিয়োগ অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং সেবা ছড়িয়ে দেয়ার তাগিদ দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত