অগ্রণী ব্যাংকের সকালের পরীক্ষা বাতিল

প্রকাশ : ২৩ মে ২০১৭, ১২:৩৬

সাহস ডেস্ক

অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের সকালের নিয়োগ পরীক্ষা বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ মে) বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এ সিদ্ধান্ত নেন বলে নিশ্চিত করেছেন ব্যাংকার্স সিলেকশান কমিটি বিভাগের নির্ভরযোগ্য একটি সূত্র।

শুক্রবার (১৯ মে) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে বাছাইপর্বের নিয়োগ পরীক্ষা। সকাল ও বিকেল—দুই ভাগের এই পরীক্ষায় ২ লাখের বেশি পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

বৃহস্পতিবার রাত (১৮ মে) থেকেই অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। প্রশ্নপত্র ফাঁস হওয়া সত্ত্বেও সকালের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর বিকেলের পরীক্ষা স্থগিত করা হয়। সকালের পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে আসছিলেন পরীক্ষার্থীরা।

জানা গেছে, প্রশ্নপত্র ফাঁসের কারণে পরীক্ষা বাতিল করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগকে পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ ছাড়া ব্যাংকিং বিভাগও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। এখন তারা সকাল ও বিকেলের দুটো পরীক্ষাই একসঙ্গে নেওয়ার চিন্তা করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের চেয়ারম্যান আবু তালেব জানান, স্থগিত হওয়া বিকেলের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। এখন তারা সকাল ও বিকেলের পরীক্ষা একসঙ্গে নেওয়ার কথা ভাবছেন। কারণ, একসঙ্গে পরীক্ষা না নিলে নানা প্রশ্ন ওঠে। কেউ বলেন, সকালের প্রশ্ন সহজ। আবার কেউ বলেন, বিকেলেরটা সহজ। আর একসঙ্গে পরীক্ষা নিলে ঝুঁকিও কমে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত