আগামীকাল হিলি স্থলবন্দরের কার্যক্রম চলবে

প্রকাশ : ২৩ জুন ২০১৭, ১৬:০৮

সাহস ডেস্ক

আগামীকাল শনিবার (২৪ জুন) দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি রফতানি বাণিজ্যসহ বন্দরের সব কার্যক্রম চালু থাকবে।

ভারতীয় এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশনের আবেদনের প্রেক্ষিতে এবং দেশের বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ও চালের সরবরাহ স্বাভাবিক রাখাসহ সার্বিক দিক বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে  ২৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত টানা পাঁচদিন বন্দরের সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় আ্যসোসিয়েশন। 

কিন্তু গত ২১ জুন ভারতের হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সঞ্জিত মজুমদার স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয় ভারতের হিলির বালুপাড়া ট্রাক টার্মিনালে প্রায় ২৫০/৩০০ পেঁয়াজের ট্রাকসহ পঁচনশীল পণ্য নিয়ে ট্রাকগুলো বাংলাদেশে রফতানির অপেক্ষায় দাঁড়িয়ে আছে। ঈদের আগেই এই পণ্যগুলো রফতানি করা খুবই প্রয়োজন। ওই আবেদনের প্রেক্ষিতে ও দেশের বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এবং চালের সরবরাহ স্বাভাবিক রাখাসহ সার্বিক দিক বিবেচনায় আ্যসোসিয়েশনের এক বৈঠকে শুধুমাত্র আগামীকাল শনিবার হিলি স্থলবন্দর খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে রবিবার থেকে ঈদ উপলক্ষে বন্দর দিয়ে যথারীতি আমদানি রফতানি বন্ধ থাকবে। বিষয়টি কাস্টমস, আমদানিকারকসহ বন্দর সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত