নতুন টাকা বিতরণ শুরু

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৭, ১৫:০৮

সাহস ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে নতুন টাকা দেওয়া শুরু করেছে বাংলাদেশ ব্যাংক।

২৬ আগস্ট (রবিবার) সকাল থেকে রাজধানীর বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসের পাশাপাশি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ১৪টি শাখায় নতুন টাকা বিতরণ শুরু হয়। এ কার্যক্রম চলবে ৩১ আগস্ট পর্যন্ত। এবার একজন বিভিন্ন মূল্যমানের সর্বোচ্চ সাড়ে ১৮ হাজার টাকার নোট বদলাতে পারবেন। তবে চাহিদা কম থাকায় এবার ২ টাকার নোট বিনিময়ের সুযোগ রাখা হচ্ছে না।

যেসব শাখায় নতুন নোট পাওয়া যাবে তাহলো— ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, অগ্রণী ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখা, সোশ্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, শাহ্জালাল ইসলামী ব্যাংকের মালিবাগ শাখা, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা, সোনালী ব্যাংকের রমনা শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা এবং রূপালি ব্যাংকের মহাখালী শাখায় নতুন টাকার নোট বদলতে পারবেন গ্রাহকরা।

বাংলাদেশ ব্যাংকের সূত্র জানায়, ১৪টি শাখার মাধ্যমে ৫, ১০, ২০ ও ৫০ টাকার একটি করে বান্ডিল নিতে পারবেন একজন গ্রাহক। ফিঙ্গার প্রিন্ট নিয়ে নতুন নোট বিনিময় করা হবে। ফলে একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ চাইলে কাউন্টার থেকে যে কোনও মূল্যমানের ধাতব মুদ্রা সংগ্রহ করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত