স্বর্ণের দাম বেড়েছে

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৭, ১৫:৪১

সাহস ডেস্ক

দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম বাড়িয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বর্তমানে প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ এক হাজার ৪০০ টাকায় নতুন দাম নির্ধারণ করেছে সংগঠনটি।

২৫ ডিসেম্বর (সোমবার) থেকেই নতুন দাম কার্যকর হবে এবং ২৪ ডিসেম্বর (রবিবার) এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ায় দেশের বাজারে তা সমন্বয় করা হয়েছে বলে সংগঠনটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারের সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, ভরি প্রতি সর্বনিম্ন ৮৭৫ টাকা থেকে সর্বোচ্চ ১৪০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে এবারও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। বাজুস জানায়, বর্ধিত দাম অনুযায়ী প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের দাম পড়বে ৪৯ হাজার ৩৩৮ টাকা। রবিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৪৭ হাজার ৯৩৯ টাকা। অর্থাৎ ভরিপ্রতি দাম বেড়েছে এক হাজার ৩৯৯ টাকা। আজ থেকে ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ৪৭ হাজার ১২২ টাকায়। যা রবিবার পর্যন্ত বিক্রি হয়েছে ৪৫ হাজার ৭২২ টাকায়। এক্ষেত্রে দাম বেড়েছে এক হাজার ৪০০ টাকা। একইভাবে নতুন দাম অনুযায়ী আজ থেকে ১৮ ক্যারেটের স্বর্ণ বিক্রি হবে ভরিপ্রতি ৪১ হাজার ৮৭২ টাকায়। গতকাল পর্যন্ত যা বিক্রি হয়েছে ৪০ হাজার ৪৭৪ টাকায়। এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ৬৬০ টাকা।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত