আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা নিয়ে জরুরি বৈঠক আজ

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১২:৩১

সাহস ডেস্ক

রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা নিয়ে জরুরি বৈঠক ডেকেছে বাংলাদেশ ব্যাংক।বৈঠকে রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে নিয়োগের দায়িত্বে থাকা ব্যাংকার্স সিলেকশন কমিটি এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের উপস্থিত থাকতে বলা হয়েছে। 

১৬ জানুয়ারি মঙ্গলবার মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে এ সভা ডেকেছেন ব্যাংকের গভর্নর ফজলে কবির।

এর আগে গত ১২ জানুয়ারি (শুক্রবার) সরকারি আট ব্যাংকের নিয়োগ পরীক্ষায় সৃষ্ট জটিলতা নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন ব্যাংকার্স সিলেকশন কমিটির প্রধান এবং বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন খান।

পরীক্ষা বাতিলের প্রসঙ্গে তিনি বলেন, একটা সমস্যা হয়েছে। সেই সমস্যা নিরসনের জন্যই বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে কী সিদ্ধান্ত হবে, সেটা বৈঠক শেষেই বলা যাবে।

প্রসঙ্গত,  ১২ জানুয়ারি (শুক্রবার) বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত আট ব্যাংকের নিয়োগ পরীক্ষায় রাজধানীর মিরপুরে শাহ আলী মহিলা কলেজে পাঁচ হাজার ৬০০ পরীক্ষার্থীর বসার পর্যাপ্ত জায়গা ছিল না। ফলে শত শত পরীক্ষার্থীকে বসার জায়গা দিতে পারেনি কলেজ কর্তৃপক্ষ। অব্যবস্থাপনার কারণে ক্ষুব্ধ পরীক্ষার্থীরা কলেজটির জানালা-দরজা ভাঙচুর করে। বাধ্য হয়ে ব্যাংকার্স সিলেকশন কমিটি ওই কেন্দ্রের পরীক্ষা স্থগিত ঘোষণা করে ২০ জানুয়ারি শুধু ওই কেন্দ্রের পরীক্ষা নেওয়ার ঘোষণা দেয়। এরপর ১২ জানুয়ারির পুরো পরীক্ষা বাতিলসহ নয় দফা দাবিতে আন্দোলনে নামে পরীক্ষার্থীরা। গত ১৫ জানুয়ারি (সোমবার) আন্দোলনরত অবস্থায় দৈনিক বাংলা মোড় থেকে দুজন চাকরি প্রার্থীকে পুলিশ আটক করে। পরে দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্দোলনকারীরা ঘোষণা দেন, আটককৃতদের ১২ ঘণ্টার মধ্যে ছেড়ে দেওয়াসহ ১২ জানুয়ারি অনুষ্ঠিত পরীক্ষা বাতিল না করলে তারা কঠোর আন্দোলনে যাবে।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত