কক্সবাজারে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১৪:১৯

সাহস ডেস্ক

লিড ব্যাংকিং পদ্ধতির মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক আর্থিক শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে কক্সবাজার জেলার লিড ব্যাংক হিসাবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের আয়োজনে স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৮, কক্সবাজার অনুষ্ঠিত হয়েছে।

১৯ জানুয়ারি কক্সবাজারের হোটেল সীগাল-এ শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে সঞ্চয়ের মানসিকতা তৈরি করা, জীবনের শুরুতেই সঞ্চয়ের স্পৃহা ও অভ্যাস তৈরী করে সঞ্চয়ের সুফল সম্পর্কে একটি সুন্দর দর্শন নিয়ে বেড়ে ওঠায়ই এই কর্মসূচির মূল লক্ষ্য।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব এস.কে সুর চৌধুরী ও সভাপতিত্ব করেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রামের নির্বাহী পরিচালক মোহা. হুমায়ুন কবির এবং কক্সবাজার জেলা শিক্ষা অফিসার মোঃ সালেহ উদ্দীন চৌধুরী।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের মহাব্যবস্থাপক মোঃ হাবিবুর রহমান, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মোঃ আবুল বশর, উপ পরিচালক ইন্দ্রাণী হক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চট্টগ্রামের আঞ্চলিক প্রধান মোঃ ওয়াহিদুর রহমান, জেনারেল সার্ভিসেস ডিভিশনের প্রধান এস এম নজরুল ইসলাম, পাবলিক এফেয়ার্স এন্ড ব্রান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান শাহাজাদা বসুনিয়া এবং কক্সবাজার জেলার সকল ব্যাংকের সকল শাখার প্রতিনিধিবৃন্দ। এই স্কুল ব্যাংকিং কনফারেন্সে কক্সবাজার জেলার ৩৫টি স্কুল অংশগ্রহণ করে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত