আন্তর্জাতিক কাস্টমস দিবস আজ

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৮, ১২:৩৯

সাহস ডেস্ক

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) আন্তর্জাতিক কাস্টমস দিবস। বাংলাদেশসহ বিশ্ব কাস্টমস সংস্থার (ডব্লিউসিও) সদস্যভুক্ত ১৭৯টি দেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করবে। এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘অর্থনৈতিক উন্নয়নের জন্য নিরাপদ বাণিজ্য পরিবেশ’।

দিবসটি উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উদ্যোগে আজ সকাল ৮টায় রাজধানীর সেগুনবাগিচা রাজস্ব ভবন প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়েছে। এছাড়া সন্ধ্যা ৬টায় সোনারগাঁও হোটেলে সেমিনারের আয়োজন করেছে সংস্থাটি। এতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত,বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ,প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান এবং অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার রাজস্ব ভবন সম্মেলনকক্ষে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইয়া এসব তথ্য জানান।

দিসবটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসের সফলতা কামনা করে পৃথক বাণী দিয়েছেন। তারা বাণীতে কাস্টমস বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং সেবাগ্রহীতাসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন।

এবারের কাস্টমস দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী এরই মধ্যে ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাক টিকিট, ১০ টাকা মূল্যমানের উদ্বোধনী খাম এবং ৫ টাকা মূল্যমানের একটি ডাটাকার্ড ও একটি বিশেষ সিলমোহর অবমুক্ত করেছেন। এর পাশাপাশি প্রতিবছরের মতো এবারও দেশের কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনে আলোচনা এবং শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ এবং টেলিভিশনে বিশেষ অনুষ্ঠানের উদ্যোগ নেওয়া হয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত