আর্থিক সুবিধার বদলে ঋণ নিতে হবে, সিলেটে অর্থমন্ত্রী

প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ১৮:০৭

সাহস ডেস্ক

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি অর্জন করায় আর্থিক সহায়তাসহ বেশকিছু সুবিধা কমবে বলে মনে করেন অর্থমন্ত্রী আবদুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, ‘বেশ কিছু সুবিধা কমে যাবে, তাতে কী হয়েছে! নিজের অবস্থার উন্নতি করতে সবাই চায়। আমাদের অবস্থারও উন্নতি হয়েছে। আগে আমরা বর্হিবিশ্ব থেকে যে আর্থিক সুবিধা পেতাম তার বদলে হয়ত আমাদের এখন ঋণ নিতে হবে।’

আজ মঙ্গলবার দুপুরে সিলেটে বাংলাদেশ ব্যাংকের ২২তম আন্তঃ অফিসার্স ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্য প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আভ্যন্তরণী সম্পদের দিকে আমাদের নজর রয়েছে। এছাড়া মানুষকে কষ্ট না দিয়ে রাজস্ববান্ধব পরিবেশ সৃষ্টি ও করজাল বাড়ানোর মাধ্যমে রাজস্ব আহরণ বাড়ানো হবে।’

অনুষ্ঠানে ‘নির্বাচনী বছরে জিডিপির হার কমানোর কোন সম্ভাবনা নেই’, বলেও জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

৩দিন ব্যাপী এ ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্য অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সবকটি শাখার প্রায় ৬০০ প্রতিযোগী ২২টি ইভেন্টে অংশগ্রহণ করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন’র কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত