পণ্যের দাম বাড়ানো না হলে ব্যবসায়ীরা টিকবে কিভাবে: বাণিজ্যমন্ত্রী

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৭:৫০

সাহস ডেস্ক

বিদেশি ক্রেতাদের প্রতি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পণ্যের দাম বাড়ানো না হলে ব্যবসায়ীরা টিকবে কিভাবে? তাই আপনারা বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে পণ্যের দাম বাড়ান।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর হোটেল পূর্বাণীতে ‘ক্যাপাসিটি বিল্ডিং অব রেমিডিয়েশন কো-অর্ডিনেশন সেল - আরসিসি: শেয়ারিং প্রগ্রেস অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের সরকার ব্যবসা বান্ধব, শ্রমিক বান্ধব এবং ব্যবসায়ী বান্ধব। প্রধানমন্ত্রী সব শ্রেণীর কথা ভাবেন। শ্রমিকরা আমাদের জীবন, আমাদের প্রাণ। মজুরি কমিশনের মাধ্যমে শ্রমিকদের বেতন বৃদ্ধি পাবে। তবে মনে রাখতে হবে বেতন বৃদ্ধি হলো কিন্তু পণ্যের মূল্য বাড়লো না, তাহলে ব্যবসায়ীরা টিকবে কিভাবে? তারা শত শত কোটি টাকা বিনিয়োগ করে, তাই বিদেশি ক্রেতাদের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে।

সভাপতির বক্তব্যে শ্রম প্রতিমন্ত্রী বলেন, আগামী নভেম্বর-ডিসেম্বর মাসের মধ্যে দেশ থেকে অ্যাকর্ড এবং অ্যালায়েন্স চলে যাবে। এই অ্যাকর্ড এবং অ্যালায়েন্স যে কাজ করেছে তার চাইতে ভালো কাজ করবে আরসিসি। আমরা দায়িত্ব নিতে সক্ষম। আমরা তাদের নিশ্চয়তা দিচ্ছি তারা যে কাজ করেছে তার চাইতে ভালো কাজ করবো।

বিদেশিদের কাছ থেকে কোন চাপ আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, চাপ টাপ বুঝি না। তবে মনে রাখতে হবে চাপ দিয়ে সরকারের কাছ থেকে কিছু আদায় করা যাবে না। চাপ থাকতেই পারে সেদিকে আমাদের কোনো দৃষ্টি নাই।  বিগম পাঁচ বছরে আর রানা প্লাজার মতো ঘটনা ঘটেনি। আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি দেশে আর রানা প্লাজা ঘটবে না।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রমসচিব আফরোজা খান ও মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট প্রমুখ।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত