ভোমরা স্থল বন্দর আবারো ৭ দিন বন্ধের কবলে

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৬, ১৬:২০

সাতক্ষীরা প্রতিনিধি

ঈদুল আযহা উপলক্ষে টানা ৬ দিন বন্ধ ছিলো সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানি কার্যক্রম। শনিবার বন্দরের কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলে সীমান্তের বিপরীতে ভারতের ঘোজাডাংগা এলাকায় একটি ব্রিজের সংস্কার কাজ চলার কারণে আরো ৭ দিন বন্ধের কবলে পড়েছে বন্দরটি। এনিয়ে টানা ১৩ দিন বন্ধ থাকবে এ বন্দরের আমদানী-রপ্তানির কার্যক্রম। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে যথারীতি আমাদানী-রপ্তানী কার্যক্রম চলবে। তবে, ভোমরা ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, ভারতীয় ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন লিখিতভাবে ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনকে জানিয়েছেন, ঘোজাডাঙ্গা এলাকার একটি ঝুকিপূর্ণ ব্রিজের সংস্কার কাজের জন্য ২৩ সেপ্টেম্বর পর্যন্ত এ বন্দর দিয়ে সকল প্রকার আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২৪ সেপ্টেম্বর থেকে আমাদানী-রপ্তানি কার্যক্রম চলবে। 

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার মোঃ আব্দুল কাইয়ুম জানান, ঈদুল আযহার কারণে ৬ দিন বন্ধ ছিল। পুনরায় আবারো ৭দিন বন্ধের কবলে পড়লো। এই ১৩ দিনে সরকার প্রায় ১৯ কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হবে। ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত