৮ দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর

প্রকাশ | ০৬ অক্টোবর ২০১৬, ১৯:২০

দূর্গাপূজা উপলক্ষে ছুটির কারণে শুক্রবার থেকে টানা ৮ দিন বন্ধ থাকছে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর। ফলে ৭ থেকে ১৪ অক্টোবর বন্ধ থাকছে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। দূর্গাপূজা উপলক্ষে ছুটির এই ঘোষণা দিয়েছে বিপরীতে ভারতের মহদীপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েসন ও মহদীপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েসন।

তবে এর মধ্যে ৭ ও ১৪ অক্টোবর বাংলাদেশেও সাপ্তাহিক ছুটি (শুক্রবার) ১১ অক্টোবর মঙ্গলবার দূর্গাপুজার ছুটি(দশমী) ও ১২ অক্টোবর বুধবার আশুরার ছুটি নির্ধারিত ছিল। 

সোনামসজিদ স্থলবন্দর আমদানী রপ্তানী কারক গ্রুপের অফিস সচিব মোখলেসুর রহমান বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, ইতোমধ্যে পূজা উপলক্ষে ছুটি ঘোষণা করে পত্র দিয়ে সংশ্লিষ্টদের জানিয়েছেন মহদীপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েসন সেক্রেটারি ভূপতি মন্ডল ও মহদীপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েসন সভাপতি রাম ঘোষ।

একই সময় ভারতের মহদীপুর স্থলবন্দরের কার্যক্রমও বন্ধ থাকবে বলে পত্রে জানান হয়। আগামী ১৫ অক্টোবর শনিবার থেকে পূণরায় উভয় স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে। 

তবে দুই বন্দরের ইমিগ্রেশন পথে পাসপোর্টধারি যাত্রীদের যাতায়াত প্রতিদিনই সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চালু থাকবে বলে জানিয়েছেন সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোষ্ট ইনচার্য পুলিশ উপপরিদর্শক (এসআই) আবুল মজিদ।