জাপান মহাকাশ সংস্থার পুরস্কার পাচ্ছে মৌনতা

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৬, ১৮:৫১

সাহস ডেস্ক

জাপান মহাকাশ সংস্থার (জাস্কা) উদ্যোগে আগামী নভেম্বর মাসে ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় এশিয়া প্যাসিফিক স্পেস এজেন্সি ফোরামের ২৩তম অধিবেশনে যোগ দিচ্ছেন নীলফামারীর সৈয়দপুরে প্রাথমিকের ছাত্রী শারমিলা আদিবা হক ( মৌনতা)।

বিশ্বব্যাপী ছাত্র/ছাত্রীদের জন্য মহাকাশ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে সংস্থাটি। উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সৈয়দপুর উপজেলার খোর্দ্দ সোনাখুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী মৌনতা বাংলাদেশ থেকে পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে এবং পুরস্কারের বিষয়টি ই-মেইলের এর মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।  

প্রতিযোগিতায় ছবির বিষয় ছিল আমার স্বপ্নের গ্রহ (My Dream planet)। মৌনতার বাবা শামছুল হক সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক, মা শাহিনা পারভীন খোর্দ্দ সোনাখুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। মৌনতার বাবা ও মা জানান, ছোটবেলা থেকেই আঁকাআকির সাথে জড়িত সে। 

উল্লেখ্য যে, শারমিলা আদিবা হক (মৌনতা) আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৬ জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে ‘খ’ গ্রুপে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ২য় স্থান অধিকার করে। সে সকলের নিকট দোয়া কামনা করেছে।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত