জাবিতে ৩য় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৬, ১৬:১৪

সাহস ডেস্ক

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের আয়োজনে তৃতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। এ গণিত অলিম্পিয়াডে প্রায় দুই হাজার ৫০০ শিক্ষার্থীর অংশগ্রহণ  করে।

শুক্রবার (২১ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা এবং সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দু’টি শিফটে এ গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

গণিত অলিম্পিয়াডে প্রথম শিফটের ষষ্ঠ, সপ্তম, অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা এবং দ্বিতীয় শিফটে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা  অংশগ্রহণ করে।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি মোঃ আবু সাঈদ বলেন, এবারে গণিত অলিম্পিয়াম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। বর্তমানে শিক্ষার্থীরা যে গণিতের ভয় ভুলে গণিতের প্রতি অনুরাগী হয়েছে উঠেছে তা তাদের উপস্থিতি প্রমাণ করে।
সাইন্স ক্লাবের এ ধারা অব্যাহত থাকবে।

সাধারণ সম্পাদক শাহরিয়ার কবির বলেন, এবারের পরীক্ষায় অনুস্থিতির হার নেই বললেই চলে। আমরা অতিদ্রুত গণিত অলিম্পিয়াডের রেজাল্ট ঘোষণা করবো। প্রত্যেক প্রতিষ্ঠানে এ রেজাল্টের ফলাফল পাঠানো হবে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফলাফল জানতে পারবে।

অলিম্পিয়াডে অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে সার্টিফিকেট বিতরণ এবং প্রতিটি ক্লাসের প্রথম ১৫ জন করে মোট ৭৫ জনকে পুরস্কৃত করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত