রাবিতে যথাযোগ্য মার্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৬, ১৮:১১

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুধবার দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন হল, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে।

এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শহীদ স্মৃতি সংগ্রহশালার উদ্যোগে শহীদ বুদ্বিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। নির্মাণাধীন এই শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে এটাই প্রথমবারের মতো পুষ্পস্তবক অর্পণ। পুষ্পস্তবক অপর্ণ শেষে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এদিকে প্রশাসনের শ্রদ্ধা নিবেদনের পর স্মৃতিফলকে রাবি শিক্ষক সমিতি, হল প্রশাসন ও বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।

এর আগে দিবসটির শুরুতে রাত ১২টা ১ মিনিটে রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বদ্ধভূমিতে পুষ্পস্তবক অর্পণ ও মোমবাতি প্রজ্জ্বালন করে। সেই সঙ্গে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এদিকে বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া দর্শনার্থীদের জন্য শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল আটটা থেকে বেলা তিনটা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত রাখা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত