উৎসব-আনন্দে রাবিতে স্নানের নবম বর্ষপূর্তি উদযাপন

প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১১:৫৫

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে প্রকাশিত ছোটকাগজ ‘স্নান’ দিনব্যাপী নানা আয়োজন-উৎসবের মধ্য দিয়ে নবম বর্ষপূর্তি উদযাপন করেছে।

মঙ্গলবার ১১টায় এ উপলক্ষে শহীদুল্লাহ কলা ভবনের সামনে বকুলতলা চত্বর থেকে এক শোভাযাত্রা বের করে ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে মিলিত হয়।

এদিন ১২টায় বকুলতলা চত্বরে সম্পাদক-লেখক-পাঠকের মধ্যে ছোটকাগজ নিয়ে মুক্ত আড্ডা অনুষ্ঠিত হয়। আড্ডায় স্নানের সম্পাদক সুবন্ত যায়েদের সঞ্চালনায় বক্তব্য দেন স্নানকর্মীরা। এসময় নতুন লেখকরা স্নান নিয়ে তাদের চিন্তা-ভাবনা তুলে ধরেন। শিল্প-সাহিত্যে ছোটকাগজ একটা শক্তিশালী মাধ্যম হিসেবে কাজ করে বলে তারা মনে করেন।

স্নানের সম্পাদক সুবন্ত যায়েদ বলেন, স্নান দেশের প্রথম ছোটকাগজ। শুরু থেকেই এটি নতুন লেখক তৈরি করে যাচ্ছে। আগামীতেও এ ধারাবাহিকতা বজায় থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিকেল ৫টায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচক হিসেবে আলোচনা করেন ইমরান কামাল। পরে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্নানের দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘটে।

নতুন লেখক তৈরির সংকল্প নিয়ে ছোটকাগজ ‘স্নান’ ২০০৯ সালের ২৬ মার্চ প্রথম প্রকাশিত হয়। এ পর্যন্ত এর ৪২টি সংখ্যা বের হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত