চবিতে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ, পরীক্ষা ও শাটল ট্রেন বন্ধ

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৭, ১৫:৩০

সাহস ডেস্ক

বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ থেকে বহিষ্কৃত এক নেতাকে জোর করে পরীক্ষায় অংশ নেওয়াতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ। এই দিন অনার্স ফাইনাল পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও পরীক্ষাটি স্থগিত করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জিরো পয়েন্ট এলাকায় সংঘর্ষে পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত ২৮ জন আহত হয়েছেন।

আহত পাঁচ পুলিশ সদস্য হলেন- কনস্টেবল রফিকুল ইসলাম, আনোয়ার হোসেন, ইমাম হোসেন, শরিফুল ইসলাম ও এএসআই মহসীন আলী।

এরপর বিশ্ববিদ্যালয় থেকে চট্টগ্রাম শহরে চলাচলকারী শাটল ট্রেন বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. মামুন বলেন, বিভিন্ন সময় বহিষ্কার হওয়া ইসলামী ছাত্র শিবিরের নেতাকর্মীরা পরীক্ষা দিয়েছে। তাহলে ছাত্রলীগের নেতাকর্মীরা কেন পরীক্ষা দিতে পারবে না?

সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, বহিষ্কৃত এক শিক্ষার্থী দলবল নিয়ে ঝামেলা সৃষ্টি করায় আজকের পরীক্ষাটি স্থগিত করা হয়েছে। তবে অন্য পরীক্ষাগুলো নির্ধারিত সময় ও তারিখে অনুষ্ঠিত হবে। স্থগিত পরিক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহমদ জানান, বহিষ্কৃত শিক্ষার্থীর দলবল নিয়ে সাটল ট্রেনের পাঁচটি বগির হোস পাইপ কেটে দিয়েছে। এ ঘটনায় পুলিশ এক জনকে আটক করেছে। তবে সার্বিক পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত