সিরাজগঞ্জে এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জনকারীদের সংবর্ধনা

প্রকাশ : ২৫ মে ২০১৭, ১২:২৫

সোহাগ লুৎফুল কবির

সিরাজগঞ্জে এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জনকারী মেয়েদের সংবর্ধনা উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আন্তর্জাতিক দাতাসংস্থা রুম টু রিডের সহযোগীতায় সোসিও হেলথ এন্ড রিহ্যাবিলিটেশন শার্পের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামরুল হাসান।

তিনি বলেন, মেয়ে শিশুদের শিক্ষার মান বাড়াতে অবহেলিত চরাঞ্চল ও আদিবাসীদের শার্প যে সহযোগীতা করেছেন এটা একটা প্রশংসনীয় উদ্যোগ। এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জনকারী মেয়ে শিশুদের শিক্ষা ক্ষেত্রে সহযোগীতার হাত বাড়ানো মধ্যে দিয়ে অনেক ঝরে পড়া শিশুরা উচ্চ শিক্ষার আলো পাচ্ছে।

মঙ্গলবার ভাসানী মিলনায়তনে এ আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি সোসিও হেলথ এন্ড রিহ্যাবিলিটেশন শার্পের পরিচালক আলহাজ শওকত আলী দুলাল, ইসলামিয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ আবু মুসা, প্রফেসর আক্তারুজ্জামান, বিশিষ্ট সাংবাদিক হেলাল আহমেদ, বেলকুচি বহুমূখী মহিলা কলেজের অধ্যক্ষ আলহাজ একেএম সামছুজ্জামান ও শার্পের উপপরিচালক গোলাম কিবরিয়া বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে চরাঞ্চল ও আদিবাসি অধ্যুষিত ২৮৮ জন মেয়ে অংশগ্রহণ করেন। এছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষক ছাত্রছাত্রী ও তাদের অভিভাবক অনুষ্ঠানে মিলিত হন।

অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষক পরীক্ষার্থীদের সাফল্য বিষয়ে ও শার্পের অভাবনীয় উদ্যেগের উপর বক্তব্য রাখেন। আলোচনা শেষে এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জনকারী মেয়ে শিশুদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত