শিক্ষক বোর্ডে ভুল অঙ্ক করাচ্ছিলেন, কথা বলায় ছাত্রকে পিটুনি

প্রকাশ : ২৫ মে ২০১৭, ১৮:৩৫

সাহস ডেস্ক

শিক্ষক ক্লাসে বোর্ডে অঙ্ক করাচ্ছিলেন। এ সময় হঠাৎই একটি সংখ্যা ভুল লিখে ফেলেন তিনি। বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে কথা বলতে শুরু করলে ক্ষেপে যান সেই শিক্ষক। স্কেল দিয়ে পিটিয়ে আহত করেন দুই ছাত্রকে। শিক্ষকের পিটুনিতে ক্লাসেই একজন জ্ঞান হারিয়ে ফেলে। বুধবার (২৪ মে) কুমিল্লার চান্দিনা মডেল উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে।

ওই শিক্ষার্থীর সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিদ্যালয়ের শিক্ষক আবু হানিফ অষ্টম শ্রেণির গণিত ক্লাস নিচ্ছিলেন। এ সময় অঙ্ক করতে গিয়ে ওই শিক্ষক হঠাৎ একটি সংখ্যা ভুল লিখে ফেলেন। এরপর শিক্ষার্থীরা বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে কথা বলতে শুরু করে। এর মধ্যে ক্লাসের ক্যাপ্টেন সাহেদের সঙ্গে বর্ষণ কথা বলছিল। এতে শিক্ষক আবু হানিফ ক্ষেপে গিয়ে স্কেল দিয়ে প্রথমে বর্ষণকে পেটাতে থাকেন। এরপর সাহেদকে পেটান। একপর্যায়ে সাহেদ জ্ঞান হারিয়ে ফেলে। তখন শিক্ষার্থীরা তার মাথায় পানি ঢালে। পরে সাহেদকে হাসপাতালে নেওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহসিন সরকার বলেন, ‘আমাদের বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক আবু হানিফ ওই ছাত্রকে পিটিয়েছেন শুনে দেখতে যাই। আমিও মাথায় পানি ঢেলে ছেলেটির জ্ঞান ফেরানোর চেষ্টা করি।’
শিক্ষক আবু হানিফের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘অঙ্কের একটি সংখ্যা ভুল লেখায় ছাত্ররা গণ্ডগোল করছিল, তাই স্কেল দিয়ে সামান্য পিটিয়েছি। ছেলেটির শারীরিক দুর্বলতা আছে, তাই জ্ঞান হারিয়ে ফেলে। ঘটনার পর আমি তাকে নিয়ে একটি প্রাইভেট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে তার বাড়িতে পৌঁছে দিয়েছি।’
এ ব্যাপারে  সাহেদের মা বলেন, ‘আমার ছেলেকে স্যার পিটিয়েছে কী আর বলব। তাকে তো ওই বিদ্যালয়েই পড়তে হবে। এ ছাড়া স্যার এসে তাঁর ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত