স্কুলে গাঁজা সেবন: ৩ ছাত্রী বহিষ্কার

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৭, ১৩:৫৭

সাহস ডেস্ক

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সরকারি বালিকা বিদ্যালয়ে নবম শ্রেণির ৩ ছাত্রীকে মাদক সেবনের অভিযোগে স্কুল থেকে বহিষ্কার করে‌ছে কর্তৃপক্ষ।

বুধবার (২৩ আগস্ট) বিদ্যালয় কর্তৃপক্ষ মাদকাশক্ত শিক্ষার্থীদেরকে বহিষ্কার করেন। তবে ওই তিন ছাত্রী যাতে অন্য কোনও বিদ্যালয়ে লেখাপড়ার সুযোগ নিতে পারে সে পথ খোলা রাখা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নবম শ্রেণির ওই তিন ছাত্রীর অভিভাবকদের উপস্থিতিতে এক সভায় বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। তবে তারা যাতে অন্যত্র লেখাপড়ার সুযোগ পায় সে জন্য নরমাল টিসি দেওয়া হয়েছে।

জানা গেছে, সম্প্রতি কয়েকজন ছাত্রীর কথাবার্তা ও চালচলনে অসংগতি দেখা দিলে শিক্ষক, শিক্ষিকারা অনুসন্ধান শুরু করেন। অনুসন্ধা‌নে তারা জানতে পারেন, ওই ছাত্রীরা স্কুলের বাথরুমে গিয়ে সিগারেটের সঙ্গে গাঁজা সেবন করে। এ ছাড়াও ওই ছাত্রীরা কোল্ড ড্রিঙ্কসের সঙ্গে সিগারেটের তামাক ভিজিয়ে নেশা করে বলেও অনুসন্ধানে জানতে পারেন কর্তৃপক্ষ।

এ ঘটনায় অভিভাবক মহলে চরম আতঙ্ক ও অসন্তোষ দেখা দিয়েছে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবক বলেন, বাড়িতে বসে এরা মাদকসক্ত হয়নি। এরা মাদকাসক্ত হয়েছে বিদ্যালয়ে গিয়ে। এই বিদ্যালয়ের শিক্ষকরা দায়িত্ব পালনের বিষয়ে যথেষ্ট উদাসীন। এখানে শৃংখলার অভাব রয়েছে বলেও অভিযোগ করেন অনেক অভিভাবক। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত