‘মানসম্পন্ন উচ্চশিক্ষা ব্যবস্থা গড়তে আরো সচেতন হতে হবে’

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৭, ১৮:২৩

সাহস ডেস্ক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রতিযোগিতামূলক বিশ্বে মানসম্পন্ন উচ্চশিক্ষা ব্যবস্থা গড়ে তোলার ব্যাপারে বিশ্ববিদ্যালয়গুলোকে আরও সচেতন হতে হবে। এছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিত করতে ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করতে হবে।  তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিত করতে হবে।

১৮ নভেম্বর (শনিবার) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার প্রথম সমাবর্তন অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন, সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে সরকার কোন পার্থক্য করে না। তারা সকলেই দেশের সন্তান এবং জাতির ভবিষ্যৎ। তাদের সকলের জন্যই সরকার মানসম্মত শিক্ষা এবং সকল সুযোগ নিশ্চিত করতে চায়। তিনি দেশের বাস্তবতা এবং জনগণের আর্থ-সামাজিক অবস্থা বিবেচনা করে শিক্ষার্থীদের ভর্তি ও টিউশন ফিসহ অন্যান্য ব্যয় একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত নির্ধারিত রাখতে উদার দৃষ্টিভঙ্গি গ্রহনের জন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষকে আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. এম এ মুহিত, উপাচার্য অধ্যাপক ড. এম এ ওয়াদুদ মন্ডল এবং লিপিং বাউন্ডারিজ এর প্রতিষ্ঠাতা প্রকল্প পরিচালক শাগুফে হোসেন বক্তব্য রাখেন।

সমাবর্তন বক্তা ছিলেন নাগরিক টিভির চিফ অপারেটিং অফিসার ডা. আবদুন নূর তুষার। পরে শিক্ষামন্ত্রী কৃতি শিক্ষার্থীদের মাঝে এওয়ার্ড বিতরণ করেন।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত