আট দফা দাবিতে অটল: বুয়েটে ২১ ধরে ক্লাস বন্ধ

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ১৬:০২

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় হামলাকারীদের শাস্তিসহ আট দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ২১ দিনেও ক্লাস বর্জনের সিদ্ধান্তে অটল রয়েছে।

এর আগে গত ২৬ ও ২৭ অক্টোবর বুয়েট ক্যাম্পাস থেকে বহিরাগত তাড়ানোর অভিযানের মধ্যে দেশে প্রকৌশল শিক্ষার সর্বোচ্চ এই বিদ্যাপীঠের শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্রদের সংঘর্ষ হয়। ওই ঘটনায় বুয়েটের পাঁচ ছাত্র আহত হন।

ঘটনার পর দোষীদের বিচারসহ আট দফা দাবিতে গত ২৯ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও ল্যাব বর্জন করে আসছেন বুয়েট শিক্ষার্থীরা। গত ৩০ অক্টোবর তারা বিক্ষোভ সমাবেশ করে বুয়েট প্রশাসনকে স্মারকলিপিও দেন।

সংঘর্ষের ওই ঘটনার পর বুয়েট ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বুয়েটের এক কর্মচারীর ছেলে রাজুসহ কয়েকজনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। পুলিশ তখন রাজুকে গ্রেপ্তার করলেও জামিনে মুক্তি পেয়ে তিনি এখন ঘুরে বেড়াচ্ছেন বলে শিক্ষার্থীদের অভিযোগ।

এদিকে সংঘর্ষের ঘটনায় দুই বিশ্ববিদ্যালয় থেকেই আলাদা তদন্ত কমিটি করা হয়। তিন সপ্তাহ পেরিয়ে গেলেও কোনো পক্ষই এখনও তদন্ত প্রতিবেদন জমা দেয়নি।

সাহস২৪.কম/জুয়েনা/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত