ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৫

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের প্রথম বর্ষ স্নাতক সম্মান ও স্নাতক পাসকোর্সের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ মঙ্গলবার ঢাবির আব্দুল মতিন চোধুরী ভার্চুয়াল ক্লাস রুমে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ সময় সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিট ও বাণিজ্য ইউনিট’ এ তিনটি ইউনিটের আওতায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রকাশিত ফলাফল অনুযায়ী ‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে’ স্নাতক সম্মানে ১১ হাজার ৬৩০ আসন এবং স্নাতক পাস (ডিগ্রি) পাঁচ হাজার ৩০০ আসনের বিপরীতে পাস করেছে সাত হাজার ৬৬৮ জন শিক্ষার্থী।

এ ইউনিটে ২৩ হাজার ৭৯৪ শিক্ষার্থী আবেদন করেছিলেন এবং পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ১৯ হাজার ৬০৩ জন শিক্ষার্থী।

‘বিজ্ঞান ইউনিটে’ বিএসসি (সম্মান) ছয় হাজার ৫০০ আসন এবং বিএসসি পাসকোর্সে দুই হাজার ১০০ আসনের বিপরীতে পাস করেছে ১৪ হাজার ৭৫২ জন শিক্ষার্থী। এই ইউনিটে ২৭ হাজার ২০০ শিক্ষার্থী আবেদন করেছিলেন। পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ২০ হাজার ৩৩১ জন শিক্ষার্থী।

‘বাণিজ্য ইউনিটে’ স্নাতক সম্মানে পাঁচ হাজার ১৮৫ আসন এবং স্নাতক পাস (ডিগ্রি) ৩ হাজার ৬০০ আসনের বিপরীতে পাস করা শিক্ষার্থীর সংখ্যা ১৪ হাজার ৬৪৪ জন। এ ইউনিটে ২২ হাজার ১৫০ শিক্ষার্থী আবেদন করেছিলেন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১৮ হাজার ৩১৫ জন শিক্ষার্থী।

গত ১ ডিসেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ৮ ডিসেম্বর বিজ্ঞান ইউনিট ও ৯ ডিসেম্বর বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা সাত কলেজের ওয়েবসাইটে (7college.du.ac.bd) গিয়ে পরীক্ষার ফলাফল এবং ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে পারবে। আগামী ১৪ জানুয়ারি থেকে কলেজগুলোতে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত