আজ থেকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বর্জন

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১০:৫৮

সাহস ডেস্ক

শিক্ষা জাতীয়করণসহ কয়েকটি দাবিতে ২৩ জানুয়ারি (মঙ্গলবার) থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান) পূর্ণদিবস ক্লাস বর্জন কর্মসূচি পালন করছে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি।

অপরদিকে, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে ২২ জানুয়ারি (সোমবার) জাতীয় প্রেসক্লাবের সামনে অষ্টম দিনের মতো আমরণ অনশন করেছেন। টানা এই কর্মসূচির পাশেই জাতীয়করণের দাবিতে সোমবার প্রতীকী অনশন করেছেন তৃতীয় ধাপে জাতীয়করণ থেকে বাদ পড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা।

শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি হচ্ছে নয়টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গড়ে ওঠা এক মোর্চা। কিছুদিন আগে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই মোর্চা বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেয়।

তৃতীয় ধাপে জাতীয়করণ থেকে বাদ পড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা প্রেসক্লাবের সামনে সোমবার সারা দিন প্রতীকী অনশন পালন করেন। তারা বলেন, দাবি আদায় করতে মঙ্গলবার সকাল থেকে আগামী দু-এক দিন তারা অনশন করবেন। এরপরও দাবি আদায় না হলে তারা আমরণ অনশনে যাবেন।

আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত