জাফর ইকবাল হত্যাচেষ্টা: দ্রুতবিচার ট্রাইব্যুনালে বিচার দাবি ভিসির

প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ১৮:২৫

সাহস ডেস্ক

ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টার ঘটনা দ্রুতবিচার ট্রাইব্যুনালের মাধ্যমে নিষ্পত্তির দাবি করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তিনি বলেন, এ ঘটনার দ্রুত বিচার না হলে এ ধরনের হামলার ঘটনা বাড়তেই থাকবে।

৬ মার্চ (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। 

অধ্যাপক ফরিদ বলেন, দেশের শিক্ষকরা যেখানে নিরাপদ নয়, তখন সময় এসেছে নিরাপত্তা নিয়ে ভাবার। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক-শিক্ষার্থীসহ সবাই কীভাবে আমরা ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পারি সেই ব্যবস্থা নিশ্চিত করব।

এর আগে ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের বিচার দাবিতে প্রতিবাদ র‌্যালি বের করে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। র‌্যালিটি কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার যাত্রা স্থানে গিয়ে সমাবেশ করে। 

শিক্ষক সমিতির সাধারণ সাধারণ সম্পাদক জহির উদ্দিন আহমদের সঞ্চালনা ও সভাপতি সৈয়দ হাসানুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক রাশেদ তালুকদার, অধ্যাপক কবির হোসেন, অধ্যাপক সৈয়দ সামসুল ইসলাম প্রমুখ।

সমাবেশে নতুন কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ হাসানুজ্জামান। কর্মসূচি অনুসারে আগামী ৭ মার্চ (বুধবার)  গণস্বাক্ষর এবং ৮ মার্চ (বৃহস্পতিবার) কালো ব্যাজ ধারণ করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এদিকে মঙ্গলবার বিকালে মুক্তমঞ্চে হামলার ঘটনার প্রতিবাদে লাল ব্যাজ ধারণ করার পাশাপাশি মৌন মিছিল করবে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত