চুয়েটে প্রথম জাতীয় কনফারেন্স ২১ ও ২২ মার্চ

প্রকাশ : ০৮ মার্চ ২০১৮, ১৩:৪৭

সাহস ডেস্ক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) প্রথম জাতীয় কনফারেন্স আগামী ২১ ও ২২ মার্চ অনুষ্ঠিত হবে। 

চুয়েটের পুর ও পানিসম্পদ কৌশল (সিভিল এন্ড ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং-সিডব্লিউআরই) বিভাগ প্রথমবারের মত ‘ন্যাশনাল কনফারেন্স অন ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং (এনসিডব্লিউআরই-২০১৮)’ শীর্ষক দু’দিনব্যাপী এই কনফারেন্সের আয়োজন করছে। 

কনফারেন্সে পানিসম্পদ কৌশল বিষয়ের পাশাপাশি নদী প্রকৌশল, ড্রেজিং, বন্দর-পোতাশ্রয় ও কোস্টাল ইঞ্জিনিয়ারিং, জলবায়ু পরিবর্তনের প্রভাব, পানি সেচ ও ভূ-পৃষ্ঠস্থ পানি ব্যবস্থাপনা, পানি ও পানিবর্জ্য ব্যবস্থাপনা, আরবান হাইড্রোলজি ও ড্রেনেজ, স্যানিটেশন ও স্বাস্থ্য, টেকসই উন্নয়নসহ প্রভৃতি বিষয় নিয়ে দেশি-বিদেশী শিক্ষক-গবেষক, বিজ্ঞানী, শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তাগণ আলোচনা করবেন। 

কনফারেন্স উপলক্ষে চুয়েট ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ পরিচালক এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রধান অধ্যাপক ড. আসিফুল হক, দুর্যোগ ও পরিবেশগত কৌশল (ডিজেস্টার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং) এবং স্থাপত্য বিভাগের প্রধান সুলতান মাহমুদ ফারুক, প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত