আজ থেকে করা যাবে এইচএসসি ফল পুনঃনিরীক্ষণের আবেদন

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৭:৪৭

সাহস ডেস্ক

আজ থেকে রাষ্ট্রায়ত্ত্ব মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় ২৬ জুলাই। এমন তথ্য নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার।

৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত এইচএসসি, মাদ্রাসা বোর্ডের আলিম এবং কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসিসহ (বিএম) মোট ১০ বোর্ডের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছিল বৃহস্পতিবার (১৯ জুলাই) । শুক্রবার (২০ জুলাই) থেকে ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু হয়েছে।

যেভাবে করা যাবে ফল পুনঃনিরীক্ষণের আবেদনঃ

মুঠোফোন থেকে টেলিটক প্রিপেইড সিম ব্যবহার করে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে দিয়ে রোল নম্বর লিখে আবার দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে SMS  করতে হবে। যেমন RSCDha123456101 SMS করুন ১৬২২২।

ফিরতি SMS  এ একটি PIN নম্বর দেওয়া হবে। এরপর মেসেজ অপশনে গিয়ে RSC লিখে দিয়ে YES লিখে দিয়ে PIN নম্বর লিখে দিয়ে যোগাযোগের জন্য যেকোন অপারেটরের মোবাইল নম্বর দিয়ে SMS করতে হবে ১৬২২২ নম্বরে। যেমন RSCYESPIN নম্বর মোবাইল নম্বর।

একই SMS এর মাধ্যমে একাধিক বিষয়ের ও পত্রের আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। এক্ষেত্রে Subject code পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে। যেমন 101,102,107,109।

বিষয় প্রতি ফল পুনঃনিরীক্ষণ ফি ১৫০ টাকা নির্ধারণ করেছে ঢাকা বোর্ড। সুত্র: ডিএমপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত