রাবি শিক্ষিকার আত্মহত্যা সঠিক তদন্তের দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৬, ১৩:১০

রাবি প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির আত্মহত্যার কারণ সঠিক তদন্ত ও প্ররোচনাকারীর বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা আক্তার জাহানের আত্মহত্যার সঠিক তদন্ত ও প্ররোচনাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, জলি ম্যামের জন্য এখানে দাঁড়িয়ে কথা বলতে হবে এটা কখনোই ভাবিনি। কতটা শারিরীক ও মানসিক চাপের মুখোমুখি হলে একজন মানুষ আত্মহত্যার মুখোমুখি হতে পারে আমরা সে বিষয়ে সকলেই অবগত।

তাঁরা আরো বলেন, আমরা অকালে প্রিয় শিক্ষকের মৃত্যু মেনে নিতে পারিনা। আর কোন শিক্ষকের মৃত্যু চাই না। আমরা চাই আত্মহত্যার প্ররোচনার সঙ্গে যারা জড়িত তাদের বিচারের মুখোমুখি করে কঠোর শাস্তি নিশ্চিত দেয়া হোক। 

এর আগে বিভাগের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে অংশ নেয়। এসময় বিভাগের দু’শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনে ৩০৩ নম্বর কক্ষ থেকে আকতার জাহানের মৃতদেহ উদ্ধার করা হয়। পরের দিন জলির ছোট ভাই কামরুল হাসান রতন আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অজ্ঞাতনামাদের নামে মতিহার থানায় একটি মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত