ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১৩

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৬, ১৭:০২

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা চলাকালে জালিয়াতির অভিযোগে ১৩ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

শুক্রবার (২১ অক্টোবর) ভর্তি পরীক্ষা চলাকালে রাজধানীর ছয়টি কেন্দ্র থেকে আটক করা হয় এই ১৩ জনকে।   

আটকদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ভবন থেকে আল ইমরান, ইডেন কলেজ কেন্দ্র থেকে শোভন ও নওরীন, নিউ মডেল ডিগ্রি কলেজ থেকে জাহিদ খান, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্র থেকে আকাশ খন্দকার, ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে সাদিক আহমেদ, ঢাকা মহানগর মহিলা কলেজ কেন্দ্র থেকে অবনী রায়কে আটক করা হয়। এছাড়া মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে সাদমান ইয়াসির, বদরুন্নেছা মহিলা কলেজ থেকে মাহমুদুল হাসান তারেক, ভবানি স্কুল থেকে আল আমিন, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ ইসতিয়াক আহমেদ, মোহাম্মদপুর মডেল স্কুল থেকে সঞ্চিতা রানী দাস এবং মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ থেকে জুলকার নায়েনকে আটক করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী জানান, পরীক্ষার সময় মুঠোফোনে এসএমএস চালাচালি করার অভিযোগে আটক করা হয়েছে তাঁদের। আটকদের প্রক্টর অফিসে রাখা হয়েছে। 

সকাল ১০টায় ‘ক’ ইউনিটের ১,৭৪৫টি আসনের বিপরীতে ৯০ হাজার ৪২৭ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৮টি ও ক্যাম্পাসের বাইরে ২৯টিসহ মোট ৮৭টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয় ভর্তিচ্ছুরা। পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত