education-campus-26555 আবারও রাবি রোকেয়া হলে চুরি

আবারও রাবি রোকেয়া হলে চুরি

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৪

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলে একের পর এক চুরির ঘটনা ঘটেই চলেছে। 

৯ সেপ্টেম্বর (শনিবার) সকালে ঈদের ছুটির পর হল খোলার পর একটি কক্ষ তালা খোলা অবস্থায় পাওয়া গেছে। ওই কক্ষ থেকে দামি জিনিসপত্র চুরি হয়েছে বলে দাবি করেছেন শিক্ষার্থীরা।

এর আগে গত কয়েকমাসে ধারাবাহিকভাবে অন্তত তিনটি চুরির ঘটনা ঘটে। সে সময় হলের গণরুমে থাকা আবাসিক শিক্ষার্থীদের টাকা, মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র চুরি হয়। একের পর এক চুরির ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন হলের আবাসিক শিক্ষার্থীরা।

হল সূত্র জানায়, ঈদের ছুটি শেষে শিক্ষার্থীরা হলে ফিরে দেখেন একটি কক্ষের তালা ভাঙ্গা। ওই কক্ষের শিক্ষার্থী কক্ষে ঢুকে দেখেন জিনিসপত্র এলোমেলো হয়ে আছে। পরে লাগেজসহ দামি জিনিসপত্র চুরি হয়েছে বলে নিশ্চিত হন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই শিক্ষার্থী বলেন, চুরির বিষয়টি রবিরাব বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত আকারে অভিযোগ দিবো। লাগেজ ছাড়া আর কি কি চুরি হয়েছে জানতে চাইলে তিনি বলতে রাজি হননি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে চুরির ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন আবাসিক শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ, শহীদ জিয়াউর রহমান ও শহীদ সোহাওয়ার্দী হলসহ কম বেশি সবকটি হল থেকে চুরির ঘটনা ঘটেছে। এর মধ্যে মাদার বখশ হল থেকেই পাঁচটি ল্যাপটপ ও দামি জিনিসপত্র চুরি হয়েছে।

এসব ঘটনায় বিভিন্ন সময়ে হাতেনাতে চোরকে ধারেছেন শিক্ষার্থীরা। তবে চুরির ঘটনা থামেনি। শিক্ষার্থীদের অভিযোগ হল প্রশাসনের গাফলতিতে এধরনের ঘটনা ঘটছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত