রাবিতে নির্ধারিত হল রিকশা-অটোরিকশার ভাড়া

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২০

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অভ্যন্তরে শৃঙ্খলা বজায় রাখতে রিকশা ও অটোরিকশায় চলাচলের ভাড়া নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

২৪ সেপ্টেম্বর (রবিবার) দুপুর ১২টায় প্রক্টর দপ্তরে এক মতবিনিময় সভায় নতুন ভাড়ার তালিকা প্রকাশ করা হয়।

ভাড়ার তালিকা, বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট, কাজলা গেইট ও বিনোদপুর গেইট থেকে সকল একাডেমিক ভবন, প্রশাসন ভবন পর্যন্ত ১০ টাকা। মেইন গেইট থেকে চারুকলা, কৃষি অনুষদ, শহীদ শামসুজ্জোহা হল ও স্টেশন বাজার পর্যন্ত ১৫ টাকা। অন্যান্য সকল হল (ছেলে/মেয়ে) ১০ টাকা ও বধ্যভূমি পর্যন্ত ২০ টাকা।

কাজলা গেট থেকে মেয়েদের হল, মতিহার হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শের-ই-বাংলা ফজলুল হক হল পর্যন্ত ১০ টাকা। চারুকলা, কৃষি অনুষদ, স্টেশন বাজার, শহীদ শামসুজ্জোহা হল ও বধ্যভূমি পর্যন্ত ২০ টাকা। সোহরাওয়ার্দী হল, মাদার বখ্শ হল, সৈয়দ আমীর আলী হল, শাহ মখদুম হল, নবাব আব্দুল লতিফ হল, শহীদ হবিবুর রহমান হল, শহীদ জিয়াউর রহমান হল এবং মেডিকেল সেন্টার পর্যন্ত ১৫ টাকা।

বিনোদপুর গেইট থেকে ছেলেদের হল পর্যন্ত ১০ টাকা। চারুকলা ও কৃষি অনুষদ পর্যন্ত ২০ টাকা এবং মেয়েদের সকল হল, শহীদ হবিবুর রহমান হল, জিয়াউর রহমান হল, স্টেশন বাজার ও বধ্যভূমি পর্যন্ত ১৫ টাকা। 

এছাড়া সকল আবাসিক হল, পশ্চিমপাড়া থেকে যে কোন একাডেমিক ভবন পর্যন্ত ১০ টাকা এবং পশ্চিমপাড়া থেকে চারুকলা ও কৃষি অনুষদ পর্যন্ত ১৫ টাকা নির্ধারণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, খুব দ্রুত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে চলাচলের জন্য রিকশা ও অটোরিকশা চালকদের তালিকা করে তাদের পরিচয়পত্র প্রদান করা হবে। সেইসঙ্গে তাদের বিশেষ ধরনের একটি পোশাক সরবরাহ করা হবে।

এর ফলে ক্যাম্পাসের অভ্যন্তরে চলাচলে শিক্ষক-শিক্ষার্থীদের ভোগান্তি কমে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এসময় প্রক্টরিয়াল বডির সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত