চলচ্চিত্রের আকাশে নিজের আলোক ছটা ছড়াচ্ছেন চমক তারা

প্রকাশ : ১৭ মে ২০১৬, ০০:০৭

বিনোদন ডেস্ক

মঞ্চ নাটকে অভিনয়ের ভিত তৈরি করে ধীরে ধীরে চলচ্চিত্রের আকাশেও নিজের আলোক ছটা ছড়াচ্ছেন চমক তারা। গত সপ্তাহে মুক্তি পাওয়া অজান্তে ভালোবাসা সিনেমায় প্রথমবারের মতো আইটেম গানে পারফর্ম করলেন তিনি। মুক্তির অপেক্ষায় রয়েছে আরো কিছু সিনেমা। চমক তারার হালচাল জানতে এবার সাহস মুখোমুখি হয়েছে চমক তারার। 

সাহস: কেমন আছেন?
চমক তারা: ভালো আছি। আর গতসপ্তাহে যেহেতু আমার একটা সিনেমা মুক্তি পেয়েছে তাই এখন একটু বাড়তি উচ্ছ্বাস তো কাজ করছেই।

সাহস: আপনার সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা নিয়ে বলুন
চমক তারা: আসলে এজে রানা পরিচালিত অজান্তে ভালোবাসা সিনেমাটা মুক্তি পেলো গত সপ্তাহে। আমি মূলত এই সিনেমায় একটা আইটেম গানে পারফর্ম করেছি। 

সাহস: হলে গিয়ে নিজের অভিনীত সিনেমা দেখেন?
চমক তারা: নিজের কাজ হলে তো অবশ্যই দেখি। মুক্তির পরেরদিনই মাকে নিয়ে হলে গিয়ে অজান্তে ভালোবাসা দেখে আসলাম। তবে নিজের কাজ ছাড়াও হলে গিয়ে সিনেমা দেখি। 

সাহস: দর্শক রিঅ্যাকশন কেমন পাচ্ছেন?
চমক তারা: যতোটা আশা করেছিলাম তারচেয়ে বেশিই প্রশংসা পাচ্ছি। আর সবে মাত্র সিনেমা রিলিজ পেলো, দেখা যাক সামনে কি হয়।

সাহস: মিডিয়ায় আপনার শুরু কিভাবে?
চমক তারা: অভিনয়ে আমার শুরু গ্রুপ থিয়েটার করা থেকে। এখনো ভিজ্যুয়াল মিডিয়ার পাশাপাশি গ্রুপ থিয়েটারের হয়ে মঞ্চে নিয়মিত কাজ করছি। আমার প্রথম বড় পর্দায় কাজ করা মাসুদ আজাদের বস্তির সম্রাট সিনেমার মধ্য দিয়ে। তারপর এআর মুকুলের মা বাবা সন্তান সিনেমায় অভিনয় করলাম।

সাহস: সিনেমায় অভিনয়ের জন্য কি মঞ্চ ব্যাকগ্রাউন্ড জরুরী বলে মনে করেন? কেনো জরুরী?
চমক তারা: অবশ্যই জরুরী বলেই মনে করি। কারন মঞ্চ হচ্ছে অভিনয় শেখার স্কুল, যদি কেউ অভিনয়টা না শেখেন তবে আমার মনে হয়না এই প্রতিযোগিতাপূর্ণ মাধ্যমে টিকে থাকা সম্ভব।

সাহস: আমাদের সিনেমায় কি কাঙ্ক্ষিত পরিবর্তন আসছে? 
চমক তারা: সিনেমায় আগের চেয়ে অনেক পরিবর্তন আসছে তবে সব ইতিবাচক পরিবর্তন বাধাগ্রস্থ হচ্ছে সিনেমা হলে দর্শক শুন্যতার জন্য। 

সাহস: নবীন ডিরেক্টরদের কাজের মান নিয়ে আপনার মন্তব্য কি? 
চমক তারা: নতুন ডিরেক্টররা নতুন ভাবনা আর সিনেমা সম্পর্কে নতুন নতুন আইডিয়া নিয়ে আসছে যা অবশ্যই ইতিবাচক আর তারা ভালো কাজও করছে। যদি তাদেরকে সাপোর্ট করা হয় তবে তারা আরও ভালো করবে বলেই মনে করি।

সাহস: আমাদের সিনেমার বেশিরভাগ গল্প ভিনদেশি গল্প বা সিনেমা থেকে চুরি করা, এই মেধাচুরি নিয়ে আপনার ভাবনা কি?
চমক তারা: হ্যাঁ আমাদের সিনেমাগুলো দর্শকপ্রিয়তা হারানোর পেছনে এটাও একটা কারণ বলে মনে করি। কারণ এই সময়ে এসে দর্শককে বোকা বানানো খুব কঠিন।

সাহস: কোন ধরনের চরিত্রে অভিনয়ে স্বাচ্ছন্দ্যবোধ করেন?
চমক তারা: সব ধরনের চরিত্রে অভিনয় করে যেতে চাই। তবে যেসব চরিত্র উপস্থাপন ও রূপায়নে ভিন্নতা আছে সেইসব চরিত্রের প্রতি আলাদা ভালোবাসা আছে। কারন সেখানে নিজেকে প্রমাণের সুযোগ থাকে।

সাহস: বর্তমানে আপনার হাতে কোন কোন সিনেমা রয়েছে?
চমক তারা: বর্তমানে আনোয়ার সিকদার টিটনের ভালোবাসতে মন চায় আর রাকিবুল আলম রাকিবের পুলিশ মাস্তান সিনেমা দুইটি মুক্তির অপেক্ষায় আছে। পাশাপাশি আরও কিছু নাটক আর সিনেমায় কাজের কথা চলছে।

সাহস: অভিনেতা চমক তারাকে নিয়ে আপনার স্বপ্ন কি? 
চমক তারা: অবশ্যই সুঅভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।

সাহস: বাংলা চলচ্চিত্র নিয়ে আপনার স্বপ্ন কি? 
চমক তারা: বাংলা চলচ্চিত্র তার হারানো সুসময় ফিরে পাবে আর আগামী দিনে বাংলা সিনেমা একটা ইতিবাচক স্থান তৈরি করবে চলচ্চিত্র দুনিয়ায়, এটাই চাই।

সাহস: সাহসের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।
চমক তারা: সাহসকেও অসংখ্য ধন্যবাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত