‘ঢাকা অ্যাটাক’ ছবিতে প্রধানমন্ত্রীর চরিত্রে লায়লা হাসান

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ১৮:০২

সাহস ডেস্ক

বাংলাদেশের ছবিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর মতো গুরুত্বপুর্ন চরিত্র এতোদিন দেখা যায়নি। তবে এবার ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী চরিত্র দেখা যাবে। এখানে প্রধানমন্ত্রী চরিত্রে অভিনয় করেছেন লায়লা হাসান। আর তার স্বামী সৈয়দ হাসান ইমাম আছেন স্বরাষ্ট্রমন্ত্রী চরিত্রে। ঢাকার রাজারবাগ পুলিশ লাইনের বড় মাঠে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে গ্যালারিতে  ইউনিফর্ম পরা সত্যিকারের শতাধিক পুলিশের পাশাপাশি মাঠে প্যারেড করতেছিলেন ৮-১০ জন পুলিশ। সত্যিকারের পুলিশদের  মাঝে তাদের মতোই পোশাক পরে আছেন আরিফিন শুভ, শতাব্দী ওয়াদুদ ও এবিএম সুমন। গ্যালারিতে মাহিয়া মাহি ও নওশাবা আহমেদ। এভাবেই শ্যুটিং করা হয় ‘ঢাকা অ্যাটাক’ ছবির একটি দৃশ্য।  

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চরিত্রে অভিনয় করেছেন আলমগীর ও আফজাল হোসেন। ছবিটিতে পুলিশ কমিশনারের ভূমিকায় স্বল্প উপস্থিতির চরিত্রে আফজালের অভিনয় করছেন। তবে আলমগীরকে দেখা যাবে পুলিশের উচ্চপদস্থ একজন কর্মকর্তার চরিত্রে। 
 
বৃহস্পতিবার ছবিটির শেষ দৃশ্যের চিত্রায়ন হয়েছে। পুলিশ বাহিনীর সাফল্যের জন্য তাদেরকে সংবর্ধনা দেওয়া হচ্ছে। আলমগীরকে কেবল এই একটি দৃশ্যেই দেখা যাবে। অনুষ্ঠানে সাহসী পুলিশ কর্মকর্তাদের পদক দেন প্রধানমন্ত্রী। 

ছবিটিতে শুভ আছেন পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী বিভাগের প্রধান হিসেবে। মাহির চরিত্রটি সাংবাদিকের। শতাব্দী ওয়াদুদের ভূমিকাও পুলিশের। এবিএম সুমন থাকছেন সোয়াতের সক্রিয় সদস্য হিসেবে। আইটেম গানে নেচেছেন জন ও মিমো।

গত ২২ নভেম্বর ছবিটির ফার্স্ট লুক প্রকাশিত হয়। এর কাহিনী লিখেছেন ও সার্বিক তত্ত্বাবধান করেছেন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার। তার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য তৈরি করেছেন দীপংকর দীপন ও অভিমন্যু মুখার্জি। ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড নিবেদিত এ ছবি নির্মাণ করছে থ্রি হুইলারস লিমিটেড। প্রযোজনায় স্প্ল্যাশ মাল্টিমিডিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত