চলছে টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের সমাবেশ

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ১৩:৫৫

বাংলাদেশের টেলিভিশন মাধ্যমে ভিনদেশী শিল্পের অনুপ্রবেশ ও টেলিভিশন মালিকদের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে পাঁচ দফা দাবি নিয়ে কেন্দ্রীয় শহীদ শহীদ মিনারে চলছে টেলিভিশন শিল্পী- কলাকুশলীদের সমাবেশ।

বুধবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় এ আয়োজন। এই সমাবেশ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল অর্গানাইজেশন (এফটিপিও) আয়োজিত এই সমাবেশের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মামুনুর রশীদ।

মামুনুর রশীদ তার বক্তব্যে বলেন, টেলিভিশন শিল্পীদের অস্তিত্ব রক্ষার জন্যই আজকের এই সমাবেশ। পাঁচ দফা দাবি নিয়ে আজ আমরা একত্রিত হয়েছি।

এরপর সমাবেশে ধারণাপত্র পাঠ করেন এফটিপিওর সদস্য সচিব গাজী রাকায়েত। এরপর বক্তব্য রাখেন সৈয়দ হাসান ইমাম, চিত্রলেখা গুহ, মোশারফ করিম, চঞ্চল চৌধুরী, আনিসুর রহমান মিলন, সালাউদ্দিন লাভলুসহ অনেকেই।

যেসব দাবি নিয়ে এফটিপিও আজ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমবেত হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে-দেশীয় চ্যানেলে বাংলায় ডাবকৃত বিদেশি সিরিয়াল/অনুষ্ঠান বন্ধ করা, টিভি অনুষ্ঠান নির্মাণ ক্রয় ও প্রচারের ক্ষেত্রে এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা নিয়ন্ত্রণ করা, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীর অবৈধভাবে কাজ বন্ধ করা। তবে বিশেষ প্রয়োজনে কাজ করতে হলে অবশ্যই সরকারের অনুমোদন নিয়ে করতে হবে, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনঃনির্ধারণ করা এবং ডাউনলিংক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত