আন্তর্জাতিক একক অভিনয় উৎসব শুরু

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৬, ১৭:০৪

সাহস ডেস্ক
ফাইল ছবি

ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ কেন্দ্রের আয়োজনে ঢাকায় শুরু হলো ‘দ্বিতীয় একক অভিনয় উৎসব’। রাজধানী সেগুনবাগিচার শিল্পকলা একাডেমির নন্দন মঞ্চে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এ সময় বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউটের সাম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সভাপতিত্ব করেন আইটিআই’র বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ।

উদ্বোধনের পর পালাগান ‘অতুলা সুন্দরী’ পরিবেশন করেন ইসলাম উদ্দিন পালাকার ও তার দল। একই সন্ধ্যায় পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চস্থ হয় শব্দ নাট্যচর্চা কেন্দ্র প্রযোজনা ‘বীরাঙ্গনার বয়ান’। নন্দন মঞ্চে ‘অতুলা সুন্দরী’ পালাটি সাধারণ দর্শকদের সঙ্গে বসে উপভোগ করেন সংস্কৃতিমন্ত্রী। পরে শিল্পীদের শুভেচ্ছা স্মারক প্রদান করেন মন্ত্রী।

জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে এই উৎসব চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। উৎসবে বাংলাদেশসহ চার দেশের ১১টি পরিবেশনা মঞ্চস্থ হবে। শুক্রবার (৯ ডিসেম্বর) পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চস্থ হবে ধ্রুপদী অ্যাক্টিং অ্যান্ড ডিজাইন স্কুল প্রযোজনা ‘নভেরা’ এবং স্টুডিও থিয়েটার হলে মঞ্চস্থ হবে স্বপ্নদল প্রযোজনা ‘হেলেন কেলার’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত