x

এইমাত্র

  •  নাসিরপুরের ‘জঙ্গি আস্তানা’ থেকে ১১ জন আটক

‘রোগ ওয়ান: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ ঢাকায়

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৬, ১৫:৩২

সাহস ডেস্ক

শুক্রবার (১৬ ডিসেম্বর) আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে হলিউডের জনপ্রিয় সিরিজ 'স্টার ওয়ারস'-এর নতুন ছবি “রোগ ওয়ান: অ্যা স্টার ওয়ারস স্টোরি।” একই দিনে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স ও যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসেও মুক্তি পেয়েছে এটি।

গত বছর মুক্তি পায় জে জে আব্রামস পরিচালিত "স্টার ওয়ার্স : ফোর্স অ্যাওয়েকেনস"। উত্তর আমেরিকার বক্স অফিসে 'অ্যাভাটার'-এর রেকর্ড ভেঙে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড এখন এই ছবির দখলে। এরই ধারাবাহিকতায় এ বছর মুক্তি পেলো "রোগ ওয়ান: অ্যা স্টার ওয়ারস স্টোরি"। এটি পরিচালনা করেছেন 'গডজিলা'র গ্যারেথ এডওয়ার্ডস।    

ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ফেলিসিটি জোন্স। এতে তার চরিত্র জিন এরসো নামে এক দুধর্ষ নারীর। এ চরিত্রের জন্য মার্শাল আর্ট শিখতে হয়েছে তাকে। ৩২ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, "এর আগে কোনো ছবির বেলায় এতো পরিশ্রমসাধ্য প্রস্তুতি নেইনি। এ ছবির জন্য আমাকে ব্যাপক প্রশিক্ষণ নিতে ও কুংফু শিখতে হয়েছে।"  

এদিকে ছবিটির সব চরিত্রের পুতুল সংস্করণ বাজারে এনেছে ডিজনি। তবে ব্যতিক্রম ডার্থ ভাদের। ১৯৮৩ সালে "স্টার ওয়ার্স: রিটার্ন অব জেডি"তে শেষবার দেখা গেছে এই চরিত্রকে। প্রায় তিন দশক পর ফিরেছে সে। তাই এ চরিত্রের পুতুল প্রকাশ করা হয়নি।

নতুন ছবির প্রচারণাকে আকর্ষণীয় করতে চালু হয় 'গো রগ' নামে প্রতিযোগিতা। এতে অংশ নিতে ভক্তরা 'স্টার ওয়ার্স'-এর বিভিন্ন চরিত্রের পুতুল নিয়ে তৈরি করেছেন স্বল্পদৈর্ঘ্য ছবি। এখান থেকে সেরা ছবি দেখানো হয় সানফ্রান্সিসকোতে লুকাস ফিল্ম স্টুডিওর বড় পর্দায়। এ প্রতিযোগিতায় অংশ নিতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে জমা পড়ে আট লাখ ৩৮ হাজার স্বল্পদৈর্ঘ্য ছবি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত