পঞ্চম সঞ্জীব উৎসব ২৫ ডিসেম্বর

প্রকাশ | ২২ ডিসেম্বর ২০১৬, ১৭:৫৩

অনলাইন ডেস্ক

রবিবার (২৫ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসির সামনের প্রাঙ্গনে সঞ্জীব উৎসব উদযাপন পর্ষদের আয়োজনে ‘সঞ্জীব চত্বরে’ অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ম সঞ্জীব উৎসব। সঞ্জীব অনুরাগী জনপ্রিয় বেশ কিছু ব্যান্ড ও শিল্পীরা অংশ নেবেন এ উৎসবে।  

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র সঞ্জীব চৌধুরী ছিলেন সৃষ্টিশীল শিল্পী, লেখক এবং সাংবাদিক। সঞ্জীব চৌধুরীর সাথে বাপ্পা মজুমদারের যুগলবন্দী ‘দলছুট’ ব্যান্ড উপহার দিয়েছিলো অসংখ্য শ্রোতানন্দিত গান। আমি তোমাকেই বলে দেবো, তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও, আমাকে অন্ধ করে দিয়েছিলো চাঁদ, স্বপ্নবাজি প্রভৃতি কালজয়ী গানের সাথে জড়িয়ে আছে সঞ্জীব চৌধুরীর নাম।    

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্ম নেয়া এই শিল্পী ২০০৭ সালের ১৯ নভেম্বর বাইলেটারেল সেরিব্রাল স্কিমিক স্ট্রোকে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।   

তার স্মরণে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয় ‘সঞ্জীব উৎসব’। এবারের উৎসবে গান গাইবেন বাপ্পা মজুমদার ও দলছুট, জয় শাহরিয়ার, পারভেজ, তরুণ, চিৎকার, পরিধি, ঘুনপোকা, গানকবি, অর্জন, নোন্তা বিস্কুট, অনুরণ, ত্রিব্যাঞ্জন, ফরহাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটি সহ আরও অনেকে।    

এ উৎসবের আয়োজন সহযোগী ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি। সকলের  জন্য উন্মুক্ত এ উৎসব চলবে বিকেল ৩ টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত।