পরিচালক সঞ্জয় লীলা বানসালির ওপর হামলা

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০১৭, ১২:৪৫

সাহস ডেস্ক

ভারতের স্বনামখ্যাত চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা বানসালির ওপর রাজপুত কার্নি সেনা নামে ভারতের একটি একটি সংগঠন হামলা চালিয়েছে। 

২৭ জানুয়ারি (শুক্রবার) জয়পুরে ‘পদ্মাবতী’ সিনেমার শুটিং-স্পটে এ হামলা চালানো হয়। হামলার দৃশ্যের একটি ভিডিও ইতোমধ্যে অনলাইনে প্রকাশিত হয়েছে। 

হঠাৎ করেই শুটিং-স্পটে গিয়ে তাঁর ওপর চড়াও হয়ে ওঠেন কার্নি কর্মীরা। তারা সঞ্জয় লীল বানসালিকে চড়-থাপ্পড়, ঘুষি ও এলোপাথাড়ি আঘাত করতে থাকে। 
 
সংগঠনটির নেতা নারায়ণ সিং বলেন, আমরা আগে থেকেই ওই ছবির শুটিংয়ে আপত্তি করেছিলাম। ওরা ইতিহাস বিকৃত করছে। শুটিং না থামানোয় আমরা তা ভেস্তে দিয়েছি।
 
হামলাকারীরা বলছে, ‘পদ্মাবতী’ সিনেমায় ইতিহাস বিকৃত করেছেন সঞ্জয় লীলা। রানী পদ্মাবতীর কাহিনীর ওপর নির্ভর ওই ছবিতে তাঁকে আলাউদ্দিন খিলজির প্রেমিকা হিসেবে দেখানো হয়েছে। অথচ ইতিহাস বলে, পদ্মাবতী আলাউদ্দিনের কাছে নিজেকে সমর্পণ করতে অস্বীকার করেন। আলাউদ্দিন খিলজি চিতোরগড় দুর্গ আক্রমণ করার আগে পদ্মাবতীসহ রাজ পরিবারের একাধিক নারী আত্মহত্যা করেন। 

২৭ জানুয়ারির এই ঘটনায় বলিউড অঙ্গন ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। দোষীদের বিচার দাবি করেছেন শিল্পীরা। 

প্রতিবাদ জানিয়ে নির্মাতা-উপস্থাপক করণ জোহর বলেন, এই শিল্পে উন্নয়নের এটাই আমাদের উপযুক্ত সময়, সবাইকে একসঙ্গে এগিয়ে আসতে হবে। 
 
আরেক খ্যাতিমান নির্মাতা মহেশ ভাট বলেন, এ ঘটনায় নীরব থাকা মানেই নিজেরাই নিজেদের সঙ্গে বিশ্বাসঘাতকতার সামিল।
 
উল্লেখ্য, মূল চরিত্রে সিনেমাটিতে অভিনয় করছেন রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। হিন্দুস্তান টাইমস, এনডিটিভি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত