হাসপাতাল থেকে লাকী আখন্দ বাসায় ফিরেছেন

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ১৬:৪১

সাহস ডেস্ক

কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দ টানা আড়াই মাস হাসপাতালে কাটিয়ে গেল সপ্তাহে আরমানিটোলার নিজ বাসায় ফিরেছেন। তিনি এখন আগের তুলনায় বেশ ভালো আছেন, এমনটাও জানান তার পারিবার। 

এই বীর মুক্তিযোদ্ধা লম্বা সময় ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।

স্থানীয় একটি পত্রিকায় ‘শিল্পীর পাশে ফাউন্ডেশন’ সংগঠনের স্বেচ্ছাসেবী এরশাদুল হক টিংকু জানান,  নিয়মিত খাচ্ছেন, বিশেষ কোনও ঔষধ সেবন করতে হচ্ছে না, মন দিয়ে গান শুনছেন, চারপাশের খোঁজ খবর নিচ্ছেন। 

১৮ এপ্রিল (মঙ্গলবার) লাকী আখন্দকে নিয়মিত দেখভাল করা টিংকু আরও বলেন, সবার দোয়া আর ভালোবাসায় লাকী ভাই এখন আগের চেয়ে অনেক ভালো আছেন। হাসপাতালে থাকতে মাঝে মাঝে চেতনা ফিরলেও তেমন কাউকে চিনতে পারতেন না। তবে এখন সেই পরিস্থিতি নেই।

তিনি আরও বলেন, দুদিন আগে কণ্ঠশিল্পী লীনু বিল্লাহ বাসায় গেছেন লাকী ভাইকে গান শোনাতে। ৮০’র দশকে যে গান দুটির সুরকার-সংগীত পরিচালক লাকী ভাই ছিলেন। তবে এখন নতুন সংগীতায়োজন করেছেন তমাল। মূলত, গান দুটির নতুন সংগীতায়োজন কেমন হয়েছে সেটি পরামর্শের জন্য লীনু ভাই গিয়েছিলেন। খুব মন দিয়ে গান দুটি শুনলেন। প্রশংসা করলেন। আবার দুটি কারেকশনও দিলেন! মিউজিকের প্রতি এখনও এই মানুষটার যে আগ্রহ এবং বিচক্ষণতা- সেটা সত্যিই বিস্ময়কর।’  
প্রসঙ্গত, গুণী এই সংগীতজ্ঞ অনেক দিন ধরেই মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। 

লাকী আখন্দের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘মামনিয়া, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’ ‘লিখতে পারি না কোনও গান, ‘ভালোবেসে চলে যেও না’ প্রভৃতি। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত