শুক্রবার থেকে সেলিম আল দীন উৎসব শুরু

প্রকাশ | ১৪ আগস্ট ২০১৭, ১৭:৪৮

অনলাইন ডেস্ক

বাংলা নাটকের গৌড়জন সেলিম আল দীনের জন্মদিন আগামী ১৮ আগস্ট (শুক্রবার)। দিনটিকে ঘিরে  ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও সেলিম আল দীন ফাউন্ডেশনের আয়োজন ৬ দিনব্যাপী ‘সেলিম আল দীন উৎসব’-এর আয়োজন করা হয়েছে। 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ১৮ থেকে ২৩ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এই আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে নাট্যাচার্যের সমাধিতে শ্রদ্ধা অর্পণ, সেমিনার, সেলিম আল দীন জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সেলিম আল দীন পদক-২০১৭ প্রদান, মীর মকসুদ উস সালেহীন-বজলুল করিম পদক-২০১৭ প্রদান ও ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক-২০১৭ প্রদান করা হবে। পাশাপাশি কয়েকটি নাটক ও পালা মঞ্চস্থ হবে।

১৮ আগস্ট সকাল সাড়ে ৯টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্য সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। বিকেল সাড়ে ৩টায় জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে থাকছে আলোচনা সভা। ১৯ আগস্ট বিকেল ৪টায় জাতীয় নাট্যশালার লবিতে সেলিম আল দীন জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সন্ধ্যা ৬টায় ‘সেলিম আল দীন উৎসব’ উদ্বোধন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম।

সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে সেলিম আল দীনের লেখা নাটক ‘ধাবমান’। ঢাকা থিয়েটারের এই নাটকটি নির্দেশনা দিয়েছেন শিমুল ইউসুফ।