মুক্তি পেল ‘জুলি ২’ ছবির ট্রেলার (ভিডিও)

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০১

সাহস ডেস্ক

তার জ্বালায় প্রায় বিরক্ত হয়ে উঠেছিলেন ভারতীয় পরিচালকেরা। সংস্কারের বাণী শুনিয়ে কোন সংলাপ আর কোন দৃশ্যতে যে তিনি কাঁচি চালিয়ে দেবেন, তা বোঝা ছিল বড় দায়। কোনও কোনও সিনেমার ক্ষেত্রে তো এত বেশি কাটাকাটি করেছেন যে গল্পের মানেই বদলে যাওয়ার জোগাড়। তাকে বলিউডের একটা সময়ের ত্রাস বললেও অত্যুক্তি করা হবে না, কারণ প্রযোজক পরিচালকরা তাকে ভয়ই পেতেন প্রায়। তিনি হলেন সিবিএফসি বোর্ডের প্রাক্তন প্রধান পহেলাজ নিহালানি। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের প্রধানের পদ থেকে অপসারণের পর এবার তাকে দেখা গেল নতুন ছবি ‘জুলি টু’-এর প্রেজেন্টর ও ডিস্ট্রিবিউটার হিসাবে।

সোমবার প্রকাশিত হলো ‘জুলি টু’-এর ট্রেলার। সেনসেশনাল এই ট্রেলার দেখে রীতিমতো হতবাক গোটা বলিউড। কী করে এই ছবি প্রেজেন্ট করছেন পহেলাজ নিহালানি? এখন কোথায় গেল তার সংস্কার? যে পহেলাজ ছবি থেকে বাদ দিতে বলেন ‘ইন্টারকোর্স’ শব্দ, সে পহেলাজের ট্রেলারের ভাষা শুনলেই চোখ কপালে উঠে যাওয়ার জোগাড়।

অশ্লীল শব্দ বাদ দেওয়ার প্রসঙ্গে প্রাক্তন সিবিএফসি প্রধান জানান, ‘ঐ ছবির সার্টিফিকেশন নিয়ে সমস্যা ছিল, শব্দ নিয়ে নয়।’ অন্যদিকে তাকে যখন ‘জুলি টু’ নিয়ে প্রশ্ন করা হয়, তিনি বলেন, ‘এই ছবিকে সেন্সর বোর্ড যে সার্টিফিকেট দেবে, তাই মাথা পেতে নেবেন তারা। ছবির সার্টিফিকেশন নিয়ে মার্কেটিং করবেন না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত