শিল্পকলায় কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভাল অনুষ্ঠিত

প্রকাশ : ০৮ জুন ২০১৬, ১৪:১০

সাহস ডেস্ক

সম্প্রতি বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃতকলা ভবনে এই প্রথমবারের মত k-Pop WorldFestival ২০১৬ অনুষ্ঠিত হলো।

k-Pop WorldFestival ২০১৬ তে মোট ১০০ টি দেশ অংশগ্রহণ করেছে। তার মধ্যে বাংলাদেশ এবারই প্রথম অংশগ্রহণ করছে। এই competition এর ম্যানেজমেন্ট এ ছিল BD K-Family - The 1st Bangladeshi Kpop and Korean Culture Community. k-Pop WorldFestival 2016 এর ফাইনাল রাউন্ড হবে কোরিয়াতে। প্রথম রাউন্ড শুরু হয় অনলাইন এ ভিডিও submit করার মাধ্যমে। বাংলাদেশ থেকে নতুন প্রজন্মের অনেকেই অংশগ্রহণ করে। বাংলাদেশ থেকে যার প্রথম রাউন্ড এ নির্বাচিত হয়। তাদেরকে নিয়ে দ্বিতীয় রাউন্ড এর অডিশন শুরু হয় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃতকলা ভবনে। যেখানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন Mr. Ahn Seong - Ambassador (Embassy of the Republic of Korea) । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বনামধন্য নৃত্য শিল্পী লায়লা হাসান , বিশিষ্ট অভিনেত্রী তিশা ও আরো অনেকে। বিচারক এর দায়িত্বে ছিলেন কোরিয়ান এম্বাসির ডান্স বিশেষজ্ঞ ৪ জন।

৬০ টি গ্রুপ কে পিছনে ফেলে k-Pop WorldFestival ২০১৬ বাংলাদেশে এবারের আসরে বিজয়ী হয় Xpress D ' crew। দ্বিতীয় রাউন্ড এর পর ফাইনাল রাউন্ড হবে কোরিয়া তে আগামী সেপ্টেম্বর এ।যেখানে পারফর্মারদের সকল খরচ বহন করবেন কোরিয়ান embassy। সব কিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বর এ Xpress D' crew পারফর্ম করবে কোরিয়ার k-Pop WorldFestival ২০১৬ ফাইনাল এর মঞ্চে। Xpress D'Crew গ্রুপের শুরুটা হয় ২০১৪ এর ২৬ এ মার্চ। বাংলাদেশ এ move on নামক একটি ডান্স বিষয়ক মুভির ক্যাম্প করতে গিয়ে এই Xpress D ' crew শুরু। move on ফিল্ম টি পরিচালনা করছেন রাশেদ বিপ্লব। গত ২০১৪ নভেম্বর এ আমেরিকান এম্বাসির আয়োজনে অনুষ্ঠিত হয়েছিল next level নামক একটি কর্মশালা। যেখানে আমেরিকা থেকে ৪ জন trainer এসেছিলেন।

উক্ত কর্মশালা ও সমাপনী অনুষ্ঠানটি তে Xpress D ' crew অংশগ্রহণ করেন এবং সুনাম অর্জন করেন। এ ছাড়াও তারা দেশে এবং বিদেশের অনেক নামকরা শিল্পীদের মুসিক ভিডিওতে ডান্স choreography করেন। xpress D ' crew স্বপ্ন Western ডান্স যে বাংলাদেশ পিছিয়ে নেই সেটি প্রমান করা। তারা শুধু k -pop নয় বাংলাদেশের পতাকাটি ওয়ার্ল্ড হিপ হপ চ্যাম্পিয়নশিপ এর মঞ্চে তুলে ধরতে চান। তাদের মাধ্যমে বাংলাদেশ যেন ডান্স কে নিয়ে বিশ্বের সামনে মাথা উচু করে দাঁড়ায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত